শিরোনামঃ-

» সিলেট মহানগর বিএনপির স্বাধীনতার দিবসের আলোচনা সভা

প্রকাশিত: ২৫. মার্চ. ২০২৪ | সোমবার

গণতন্ত্র হত্যার মাধ্যমে বাকশালী সরকার স্বাধীনতার চেতনাকে ভুলুন্টিত করেছে : নাসিম হোসাইন

ডেস্ক নিউজঃ

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেছেন, স্বাধীনতা অর্জন জাতির জন্য ঐতিহাসিক ও গৌরবোজ্জল অর্জন। মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ মুক্তিযোদ্ধার দেশ জাতির গর্বিত সন্তান। আমরা বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি। ক্ষমতাসীন সরকার নিজেদের স্বাধীনতার পক্ষের শক্তি দাবী করে গণতন্ত্রকে হত্যার মাধ্যমে স্বাধীনতার চেতনাকে ভুলুন্টিত করেছে। তারা গায়ের জোরে স্বাধীনতার ইতিহাস বিকৃত করছে। দেশ স্বাধীন হয়েছে ৫৩ বছর, আমরা লালসবুজের ভূখন্ড পেয়েছি, কিন্ত স্বাধীনতা প্রকৃত স্বাদ থেকে বঞ্চিত। আজ স্বাধীনতার এত বছর পরে ও স্বাধীনতার ঘোষকের স্ত্রী বন্দি, সুচিকিৎসা দেওয়া হচ্ছে না। দেশে আজ বাকস্বাধীনতা নেই, দেশে গণতন্ত্র নেই। স্বাধীনতার চেতনা বাস্তবায়নে গণতন্ত্র পুনরুদ্ধারের বিকল্প নেই। তাই দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধভাবে বাকশালী সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি সোমবার (২৫ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সিলেট মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর পরিচালনায় নগরীর জিন্দাবাজার তাতীপাড়াস্থ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় মহানগর বিএনপি ও ৪২টি ওয়ার্ড বিএনপি অঙ্গ-সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক রেজাউল হাসান কয়েস লোদী, নজিবুর রহমান নজিব, সৈয়দ মঈন উদ্দিন সোহেল, মূর্শেদ আহমদ মুকুল, ১৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি সুয়াইব আহমদ সোয়েব, ৩নং ওয়ার্ড সভাপতি সালেহ আহমদ গেদা, ৩৩নং ওয়ার্ডের আহবায়ক আব্দুল মুনিম, ৩৫নং ওয়ার্ডের আহবায়ক সেলিম আহমদ সেলু, ৩২নং ওয়ার্ডের আহবায়ক আমিনুল ইসলাম আমিন, ২২নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, ২নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মামুন ইবনে রাজ্জাক রাসেল, ২০নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক সৈয়দ লোকমানুজ্জামান, ২৪নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক সৈয়দ রহিম আলী রাসু, বিএনপি নেতা অজি মোহাম্মদ কাওসার, নাসির উদ্দীন রব, খূর্শেদ আহমদ খুশু, রায়হান খান ও আক্তার হোসেন প্রমূখ।

সভায় ২৬শে মার্চ মঙ্গলবার চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী অর্পণের জন্য মঙ্গলবার সকাল ১১টার মধ্যে জিন্দাবাজারস্থ সিতারা ম্যানশনের সামনে সমবেত হওয়ার জন্য মহানগর বিএনপি ও ৪২টি ওয়ার্ড বিএনপি অঙ্গ ও সহযোাগি সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930