শিরোনামঃ-

» সিলেটস্থ চাঁদপুর জেলা কল্যাণ সমিতির কেরাত প্রতিযোগিতা ও ইফতার মাহফিল

প্রকাশিত: ২২. মার্চ. ২০২৪ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

সিলেটে ব্যবসা, চিকিৎসা, প্রশাসন ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত চাঁদপুরের কৃতি সন্তানদের সমন্বয়ে গঠিত এবং সরকারি রেজিস্ট্রেশন প্রাপ্ত সংগঠন (রেজিঃ নং-১২৮৪/১৬) চাঁদপুর জেলা কল্যাণ সমিতি সিলেট এর উদ্যোগে শিশু কিশোরদের মধ্যে কেরাত, হামদ-নাত প্রতিযোগিতা, দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) বিকেলে নগরীর কুমারপাড়াস্থ একটি কমিউনিটি সেন্টারে কেরাত, হামদ-নাত প্রতিযোগীদের মধ্যে পুরষ্কার বিতরণ, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সমিতির সভাপতি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক গাজী মোহাম্মদ জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মো. মহসিন ভূইঁয়ার সঞ্চালনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সমিতির সহ-সভাপতি ফজলে আজিম পাটোয়ারী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমিতির প্রধান উপদেষ্টা ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. এসএম সাইফুল ইসলাম বলেন, রমজান মানুষকে জুলুম, অত্যাচার, অবিচার থেকে বিরত থাকার বার্তা দেয়। এ মাসে নিজেকে পরিশুদ্ধ হওয়ার যে সুযোগ রয়েছে অন্য মাসে তেমনটা নেই। রমজান হচ্ছে আত্মশুদ্ধির মাস। এ মাসে আপনার প্রতিবেশী স্বজনদের পাশে নিজ নিজ সাধ্যমতো দাঁড়ানোর চেষ্টা করবেন। অন্যায় অবিচারকে সমর্থন না দিয়ে সর্ব অবস্থায় সত্যের পথে অবিচল থাকার আহ্বান জানান। তিনি আরো বলেন, পবিত্র মাহে রমজানের শিক্ষা সমাজের সব মানুষের কল্যাণে ও সমাজ বিনির্মাণে ভূমিকা রাখে। সকলের উচিৎ পবিত্র রমজানের শিক্ষা কাজে লাগিয়ে পিছিয়ে পরা এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়িয়ে তাদের মুখে হাসি ফোটানো।

ইফতার পূর্ব আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বৃহত্তর কুমিল্লা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সাজিদুল ইসলাম, সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন।

উপস্থিত ছিলেন, সমিতির উপদেষ্টা ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. মোহম্মদ আবু জাফর বেপারী, শাহজালাল বিজ্ঞান ও প্রযক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. মো. মাসুদ আলম, ফেনীর সোনাগাজী উপজেলার প্রকৌশলী আব্দুল কাদের মোজাহিদ সহ সমিতির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের প্রথম পুর্বে শিশু কিশোরদের মধ্যে কেরাত ও হামদ নাতের প্রতিযোগিতা হয়। সমিতির অর্থ সম্পাদক প্রকৌশলী মো. আবুল হাসনাতের পরিচালনায় পরে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। কেরাত ও হামদ নাত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বপালন করেণ হাফেজ মাওলানা মো. শাহ আলম, হাফেজ মাওলানা শাফি আহমদ ও হাফেজ মাওলানা আবু ইউসুফ।

ইফতার সমনে রেখে ফিলিস্তিন সহ বিশ্বের মুসলিম উম্মার শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন, কালেক্টর জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. শাহ আলম।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930