শিরোনামঃ-

» নগরবাসীকে সিলেট মহানগর জামায়াতের রমজানের শুভেচ্ছা

প্রকাশিত: ১১. মার্চ. ২০২৪ | সোমবার

ডেস্ক নিউজঃ

সিলেট নগরবাসীকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন, সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ।

কুরআনের অনুশাসন মেনে চলার মধ্যেই ইহকালিন সাফল্য ও পরকালীন মুক্তি নিহিত রয়েছে। তাই কুরআন নাজিলের পবিত্র মাসে কুরআনের বিধান প্রতিষ্ঠার সংগ্রামে শামিল হতে নগরবাসীর প্রতি আহ্বান জানান তারা।

এক বিবৃতিতে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ ও সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী বলেন, রমজানের পবিত্রতা রক্ষা, ব্যক্তি ও সমাজ জীবনে তাকওয়া অর্জন এবং কুরআনের আলোকে জীবন পরিচালনার শপথ নিতে হবে। মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মাস মাহে রমজান হচ্ছে প্রশিক্ষণের মাস।

আত্মশুদ্ধি-আত্মগঠন ও তাকওয়া অর্জনের মাস। সিয়াম সাধনার পবিত্র এই মাসে সবধরণের পাপাচার থেকে নিজের নফস ও প্রবৃত্তির উপর নিয়ন্ত্রণ আরোপ করে নিজেকে আল্লাহর কাছে গ্রহণ যোগ্য হিসেবে গড়ে তোলাই রমজানের অন্যতম শিক্ষা। এই মাসের প্রশিক্ষণের মাধ্যমে মুসলিম উম্মাহ বাকি এগারোটি মাস সত্য ও সুন্দরের পক্ষে চলার পাথেয় অর্জন করে।

তাঁরা বলেন, আমরা এমন এক সময় মাহে রমজান পালন করছি। যখন নিত্যপণ্যের সীমাহিন উর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ। বাজার সিন্ডিকেটের কাছে জনগণ আজ জিম্মি।

দেশজুড়ে লুটপাট ও জুলুম-নিপীড়নের মহোৎসব চলছে। তাই আত্মসংযমের এই মাসে অসহায় হত-দরিদ্র মানুষের সাহায্যে সামর্থ অনুযায়ী এগিয়ে আসতে হবে। রমজানের পবিত্রতা রক্ষায় দিনের বেলায় হোটেল রেস্তোরা বন্ধ, অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধ করে নগরীর বিভিন্ন স্থান থেকে অশ্লীল পোষ্টার ও বিলবোর্ড অপসারণ, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস ও বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিত, যানজট দূরীকরণ, ঈদের এক সপ্তাহ পূর্বেই শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ, আইন-শৃংখলা পরিস্থিতির নিয়ন্ত্রণ এবং রাজনৈতিক প্রতিহিংসা থেকে বিরত থেকে অন্যায়ভাবে গ্রেফতারকৃত সকল রাজবন্দী ও আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫০ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930