শিরোনামঃ-

» সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের অরিয়েন্টেশন সম্পন্ন

প্রকাশিত: ০২. মার্চ. ২০২৪ | শনিবার

প্রশিক্ষণ গ্রহণ করে শিক্ষকরা শিক্ষার্থীদের জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ করছেন : ড. আহমদ আল কবির

ডেস্ক নিউজঃ

সীমান্তিকের প্রতিষ্ঠাতা ও চীফ পেট্রন, সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের পরিচালনা পর্ষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির বলেছেন, দক্ষতা অর্জনে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণ গ্রহণ করে শিক্ষকরা শিক্ষার্থীদের জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ করছেন।

তিনি বলেন, মেধাবী শিক্ষার্থীর মেধার বিকাশ গঠানো শিক্ষকদের কাজ। প্রশিক্ষণ গ্রহণ করে সেই মেধাকে কাজে লাগিয়ে শিক্ষকরা শিক্ষা পরিচালনা করে দেশকে শিক্ষা বান্ধব স্মাট বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে হবে। তিনি উন্নত দেশের সাথে তাল মিলিয়ে যুগোপযোগী উন্নত ও আধুনিক শিক্ষা ব্যাবস্থা পরিচালনা করতে শিক্ষকদের প্রতি আহবান জানান।

তিনি শনিবার (২ মার্চ) সকালে সিলেট নগরীর উপশহরস্হ বীর মুক্তিযোদ্ধা ড.আহমদ আল কবির-কমপ্লেক্সে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের ২০২৪ শিক্ষাবর্ষের বিএড প্রশিক্ষনার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের অধ্যক্ষ ও সীমান্তিক শিক্ষার পরিচালক মোঃ আব্দুর রউফ তাপাদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সিলেট অঞ্চলের ভারপ্রাপ্ত উপ পরিচালক এ এস এম আব্দুল ওয়াদুদ, সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ও ইংরেজির বিভাগীয় প্রধান নুসরাত রিকজা। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সীমান্তিকের চেয়ারপার্সন মোঃ শামীম আহমদ।

কলেজের বিজ্ঞান বিভাগের প্রভাষক মিথিলা রায় ও সামাজিক বিজ্ঞান শিখনের প্রভাষক সৈয়দ মুস্তাফিজুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের একাডেমিক কো-অর্ডিনেটর মোঃ শমশের আলী, সহকারী অধ্যাপক জয়নাল আবেদীন ও মো. মনিরুল ইসলাম, প্রশিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মোহসেনা বেগম রুমি।

এ সময় কলেজের অন্যান্য শিক্ষক, শিক্ষিকা, অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাহফুজ আহমদ, গীতা পাঠ করেন শিক্ষার্থী তনুশ্রী চৌধুরী। সংগীত পরিবেশন করেন কলেজের প্রভাষক মিথিলা রায় ও স্বর্ণা পুরকায়স্থ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930