শিরোনামঃ-

» বিদ্যুতের অযৌক্তিক দামবৃদ্ধি প্রান্তিক জনগোষ্ঠীর জন্য মরার উপর খাড়ার ঘাঁ : সিলেট মহানগর জামায়াত

প্রকাশিত: ০২. মার্চ. ২০২৪ | শনিবার

ডেস্ক নিউজঃ

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, জনগণের ভোট ছাড়া আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতাকে কুক্ষিগত করেছে। তাই জনগণের প্রতি ফ্যাসিস্ট সরকারের কোনো দায়বদ্ধতা নেই। ফলে জনগণের কথা চিন্তা না করেই সরকার সম্পূর্ণ অযৌক্তিকভাবে আবারো বিদ্যুতের দাম বাড়িয়েছে।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে দেশের মানুষ এমনিতেই বিপর্যস্ত। দু’বেলা দু’মুঠো খাবার জোগাড় করতেই তারা দিশেহারা। এমন সময়ে বিদ্যুতের দামবৃদ্ধি প্রান্তিক জনগোষ্টীর জন্য মরার উপর খাড়ার ঘাঁ এর মতো। একই সাথে সমন্বয়ের নামে জ¦ালানীর দাম বৃদ্ধির পায়তারা চলছে। যা হবে খেটে খাওয়া মানুষের প্রতি অমানবিক সিদ্ধান্ত। অবিলম্বে গণবিরোধী এই সিদ্ধান্ত বাতিল করতে হবে। আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

শনিবার (২ মার্চ) জামায়াত কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বিদ্যুতের মূল্যবৃদ্ধির অযৌক্তি সিদ্ধান্তের প্রতিবাদে ও আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ কারান্তরীণ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবীতে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর আম্বরখানা এলাকায় বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন।

নেতৃবৃন্দ আরো বলেন, কথায় কথায় মহা উন্নয়নের বুলি আওড়ানো বাকশালী সরকার ক্ষমতায় আসার পর থেকে সমন্বয়ের নামে পর্যায়ক্রমে ১৫ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে।

গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি জনগণের জীবনকে আরও দুর্বিষহ করে তুলেছে। বিদ্যুতের দাম বাড়ার সাথে সাথে বাসা ভাড়াসহ অন্যান্য প্রয়োজনীয় পণ্যের মূল্যও বৃদ্ধি পাচ্ছে। বিদ্যুৎ বিভাগে চরম দুর্নীতি ও লুটপাটের কারণে সরকার গ্রাহকদেরকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ বিতরণে ব্যর্থ হচ্ছে। আমদানি রপ্তানির নামে ডলার পাচার, ব্যাংকের টাকা আত্মসাতের সঙ্গে দেশের সাধারণ মানুষ জড়িত নয়। অথচ এর দায় সাধারণ মানুষকেই আজ বহন করতে হচ্ছে। এই অবৈধ সরকার নিজ দলীয় লোকদের সিন্ডিকেটের মাধ্যমে দেশে সবকিছুর দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি করছে।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, জামায়াত নেতা মাওলানা আলা উদ্দিন, মু. আজিজুল ইসলাম, মাওলানা ফয়জুর রহমান, রফিকুল ইসলাম, পারভেজ আহমদ, মিয়া মোহাম্মদ রাসেল ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগরী সভাপতি শরীফ মাহমুদ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930