শিরোনামঃ-

» ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি বন্ধের দাবিতে সিলেটে মহানগর পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি পেশ

প্রকাশিত: ২০. ফেব্রুয়ারি. ২০২৪ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ

ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি বন্ধ, আটককৃত গাড়ি ছেড়ে দেওয়া, রেকার বিল পূর্বের মতো ৫ শত টাকা নির্ধারণ করার দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে মহানগর পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টায় উপশহরস্হ পুলিশ কমিশনার কার্যালয়ে সিলেট মহানগর পুলিশ কমিশনার মোঃ জাকির হোসেন খান এর কাছে স্মারকলিপি পেশ করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফর ও যুগ্ম আহ্বায়ক প্রণব জ্যোতি পাল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রিকশা -ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার সহ-সভাপতি শহীদ মিয়া ও ইয়াছিন আহমদ, সাধারণ সম্পাদক বেলাল হোসেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর তুহিন আহমদ প্রমূখ ‌।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়,সরকার যখন ব্যাটারি চালিত যানবাহনের প্রতি সহানুভূতিশীল এবং সারাদেশে যখন স্বাভাবিক ভাবেই এসব যানবাহন চলছে ঠিক তখন সিলেট নগরীতে প্রায় ২০হাজার ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহন শ্রমিক নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন।

উপরোক্ত প্রতিবন্ধকতার প্রেক্ষিতে ২দফা দাবি পেশ করা হয়।

দাবিগুলো হলোঃ
১। সিলেট নগরীর ২০ হাজার ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকসহ নির্ভরশীল ১ লক্ষ মানুষ, ক্রমবর্ধমান বেকারত্ব ও নগরীর সাধারণ নাগরিকদের স্বাভাবিক চলাফেরার স্বার্থে ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহন শ্রমিকদের হয়রানি-উচ্ছেদ-অযথা রেকার বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।

২। সড়কে শৃঙ্খলা আনয়নে সরকারের প্রস্তাবিত খসড়া নীতিমালা চূড়ান্ত করার পূর্ব পর্যন্ত ব্যাটারি চালিত ব্যাটারি চালিত থ্রী-হুইলার যানবাহনের রেকার বিল পূর্বের ন্যায় ৫শ টাকার মধ্যে নির্ধারণ করা এবং আটককৃত গাড়ি ছেড়ে দেওয়া।

উপরোক্ত দাবি সমূহ বাস্তবায়নেসিলেট মহানগর পুলিশ কমিশনারের সুচিন্তিত, মানবিক, বিজ্ঞান সম্মত সিদ্বান্তের প্রত্যাশা কর হয়‌‌।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930