শিরোনামঃ-

» সিলেটে ইসলামিক অলিম্পিয়াড ২০২৪ এর অডিশন বৃহস্পতিবার

প্রকাশিত: ১২. ফেব্রুয়ারি. ২০২৪ | সোমবার

ডেস্ক নিউজঃ

স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এটিএন নিউজে শুরু হচ্ছে ইসলামিক অলিম্পিয়াড-২০২৪। আজান, কুরআন তিলাওয়াত, হামদ ও নাতের পরিবেশনা থাকবে এতে।

এসব বিষয়ে পারদর্শী যেকোন শিক্ষার্থী এই অলিম্পিয়াডে অংশ নিতে পারবে। এই ইভেন্টে তিনটি গ্রুপে সারা দেশ থেকে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নিবে। সিলেট মহানগরের দারগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে আগামী বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সিলেট পর্বের অডিশন অনুষ্ঠিত হবে।

অডিশনে কুরআন তিলাওয়াত, আযান ও হামদ-নাত থেকে যে কোন একটি পরিবেশন করতে হবে এবং বিচারকবৃন্দ প্রতি বিভাগ থেকে গ্রুপভিত্তিক ৫ জন করে মোট ১৫ জনকে নির্বাচিত করবেন। এই ১৫ জন ঢাকার চূড়ান্ত বাছাইয়ে অংশ নেবেন এবং স্টুডিও পর্ব ও গ্রান্ড ফিনালে পারফর্ম করে প্রতি গ্রুপ থেকে শীর্ষ ৩ জন করে মোট ৯ জন পুরস্কৃত হবেন। প্রতি গ্রুপ থেকে চূড়ান্তভাবে বিজয়ীরা যথাক্রমে ১ লাখ, ৭৫ হাজার ও ৫০ হাজার টাকা পুরস্কার পাবেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছুক স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সিলেট মহানগরের দারগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে সরাসরি হাজির হয়ে নাম তালিকাভুক্ত করবেন। অডিশনে অংশগ্রহণ করতে কোন ফি লাগবে না।

প্রতিযোগীরা অবশ্যই তাঁদের প্রতিষ্ঠানের আইডি কার্ড সাথে আনতে হবে। প্রতিযোগিরা নির্দিষ্ট সময়ে নির্ধারিত ভেন্যুতে গেলেই স্বেচ্ছাসেবকরা নাম তালিকাভুক্ত করবেন। পরে প্রতিযোগিরা সিরিয়াল অনুযায়ী নির্দিষ্ট কক্ষে গিয়ে বিচারকদের সামনে পারফর্ম করবেন এবং বিচারক প্রতি গ্রুপ থেকে সেরা ৫ জনকে ঢাকা পর্বের জন্য বাছাই করবেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829