শিরোনামঃ-

» হয়রত শাহপরাণ (র:) উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: ১১. ফেব্রুয়ারি. ২০২৪ | রবিবার

সুস্থ দেহ ও সুন্দর মনের জন্য খেলাধুলা বা শরীরচর্চা প্রয়োজন : অভিজিৎ কুমার পাল

ডেস্ক নিউজঃ

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল বলেছেন, খেলাধুলা নিছক আনন্দের বিষয় নয়, এর সঙ্গে সম্পর্ক রয়েছে দৈহিক সুস্থতা ও মানসিক পরিতৃপ্তি। সুন্দর ও সুস্থ জীবনের জন্য খেলাধুলার প্রয়োজনীয়তা অনস্বীকার্য। জ্ঞানার্জনের জন্য যেমন জ্ঞানচর্চা আবশ্যক তেমনই সুস্থ দেহ ও সুন্দর মনের জন্য খেলাধুলা বা শরীরচর্চা প্রয়োজন। সুস্থ-সবল দেহ গঠনের জন্য এবং স্বাস্থ্য ভালো রাখার জন্য খেলাধুলার বিকল্প নেই। শরীরকে সবল ও কর্মক্ষম রাখতে নিয়মিত খেলাধুলা করতে হবে।

তিনি আরো বলেন, খেলাধুলা শিক্ষা কার্যক্রমের একটি অংশ। শরীর ও মন ভালো রাখার জন্য খেলাধুলা করা প্রয়োজন। খেলাধুলার মাধ্যমে শরীর সুস্থ থাকে, মন প্রফুল্ল হয়। এজন্য নিয়মিত খেলাধুলা, শরীরচর্চা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে।

তিনি শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বিদ্যালয় মাঠে সিলেট নগরীর খাদিমনগরস্থ হয়রত শাহপরাণ (র:) উচ্চ বিদ্যালয়ের ২ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

হযরত শাহপরাণ (র:) উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট রঞ্জন ঘোষ এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক স্বপন চন্দ্র নাথ এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খছরুজ্জামান তাপাদার, প্রাক্তণ ছাত্র পরিষদের সভাপতি আতিকুর রহমান, সিলেট সিটি কর্পোরেশনের ৩৫নং ওয়ার্ডের কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম, ৩৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. জয়নাল আবেদিন, ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বদরুল ইসলাম আজাদ, নগেন্দ্র দেবনাথ, মো. সাইফুল ইসলাম, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মো. হাফিজুর রহমান, লাভলী বেগম, আনোয়ার হুসেন আন, মো. আবুল খায়ের।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোহাম্মদ মাহবুবুল আলল। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য সাব্বির আহমদ।

এসময় উপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষক আব্দুল মজিদ, সিদ্দিকুর রহমান, বিকাশ ভূষন দাশ, লুৎফুর রহমান, ফিরোজা সুলতানা, নীলিমুন্নেছা, মান্নান আহমদ, মোছালেমা বেগম, সৃজনী দাশ, সুলতানা বেগম প্রমুখ।

এছাড়াও বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, ছাত্র-ছাত্রী ও অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৫ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031