শিরোনামঃ-

» সিলেট নগরীতে সূর্যের হাসি নেটওয়ার্ক-এর বিশ্ব ক্যান্সার দিবস পালিত

প্রকাশিত: ০৪. ফেব্রুয়ারি. ২০২৪ | রবিবার

ডেস্ক নিউজঃ

বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে ক্যান্সার বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সূর্যের হাসি নেটওয়ার্ক সিলেট কাজীটুলা সূর্যের হাসি ক্লিনিকের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

রবিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় র‌্যালি নগরীর কাজীটুলা থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশন ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর রাশেদ আহমদ বলেন, সূর্যের হাসি নেটওয়ার্ক একটি অলাভজনক প্রতিষ্ঠান যা দীর্ঘদিন যাবত সুবিধাবঞ্চিত ও দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা, বিশেষ করে মা ও শিশু স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করে যাচ্ছে। তার পাশাপাশি নারীদের জরায়ুমুখ ক্যান্সার সচেতনতা সৃষ্টি ও প্রতিরোধেও দীর্ঘদিন ধরে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

তিনি আরো বলেন, ক্যান্সারের বিরুদ্ধে সকলকে সোচ্চার হতে হবে, রোগটির বিরুদ্ধে জনসচেতনতামূলক নানা ধরনের প্রচার কার্যক্রম চালাতে হবে, তাছাড়া ক্যান্সার সম্পর্কে খোলাখুলি আলোচনা, সমাজে প্রচলিত কুসংস্কার দূর করতে পারলে ক্যান্সার নিরাময় আরো সহজ হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সিভিল সার্জন ডা: মনিসর চৌধুরী, ডিজিএম রেভিনিউ মো. ইউসুফ আব্দুল নূর, কো-অর্ডিনেটর, রিজিওনাল কো-অর্ডিনেশন মো: শাফায়াত খান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ছাতক সূর্যের হাসি ক্লিনিকের সিনিয়র ক্লিনিক ম্যানেজার স্বপ্না বেগম, সুনামগঞ্জ শাখার ক্লিনিক ম্যানেজার পান্না দে, কাজীটুলা ক্লিনিকের সিনিয়র ক্লিনিক ম্যানেজার, জোনাল রেসপনসিবিলিটি সুলতানা বেগম, টিলাগড় ক্লিনিকের ক্লিনিক ম্যানেজার কামরুন্নাহার কুরেশি ইভা, টুকেরবাজার ক্লিনিকের ক্লিনিক ম্যানেজার শিউলি তালুকদার।

সাবির্ক সহযোগিতায় ছিলেন, জৈন্তাপুর ক্লিনিকের অফিসার একাউন্টস এন্ড এডমিন অপু চৌধুরী এবং সিলেট ক্লিনিকের অফিসার একাউন্টস এন্ড এডমিন কেশব চন্দ্র কপালী প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829