শিরোনামঃ-

» মরহুম সিরাজ উদ্দিন আহমদ এর ২২তম স্বরণ সভা ও বার্ষিক মিলাদ অনুষ্ঠিত

প্রকাশিত: ০৪. ফেব্রুয়ারি. ২০২৪ | রবিবার

মরহুম সিরাজ উদ্দিন আহমদ ও মুক্তিযুদ্ধ সম্পর্কে নতুন প্রজন্মকে জানতে হবে : এমপি হাবিব

ডেস্ক নিউজঃ

সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, মরহুম সিরাজ উদ্দিন আহমদ একজন ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা ও দেশপ্রেমিক রাজনীতিবিদ ছিলেন।

বঙ্গবন্ধুর নেতৃত্বে মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন। তিনি জীবনের শেষ লগ্নে যে স্বপ্ন নিয়ে সিরাজ উদ্দিন আহমদ একাডেমি প্রতিষ্টা করেছিলেন সেই স্বপ্নের বিদ্যাপিঠ আজ সিলেটের একটি শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টান। মরহুম সিরাজ উদ্দিন আহমদ ও মুক্তিযুদ্ধে সম্পর্কে নতুন প্রজন্মকে জানতে হবে। মুক্তিযুদ্ধের ভয়াল দিনগুলোতে মরহুম সিরাজ উদ্দিন আহমদসহ মুক্তিযোদ্ধারা যে ত্যাগ স্বীকার করেছেন সেই সম্পর্কে জানতে হবে। বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করেছেন।

জীবনে ২০টি বছর কারাগারেই কাটিয়েছেন সেই সময়ে মহীয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা জীবন সংগ্রাম করেছেন ও অনুপ্রেরণা যুগিয়েছেন।

তিনি আরও বলেন, “আমাদের নতুন প্রজন্মকে ভালোভাবে লেখাপড়া শিখে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে হবে। আমাদের সিলেটের শিক্ষার্থীদের প্রবাসমুখী প্রবণতা কমিয়ে দেশে ডাক্তার, প্রকৌশলী, প্রশাসন, স্বাস্থ্য সহ সকল বিভাগে সফলতার সাথে জায়গা করে নিতে হবে। নতুন প্রজন্মই আগামীতে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের নেতৃত্ব দেবে বিশ্বাস করি। এজন্য আমাদের শিক্ষার্থীদের মোবাইল ও গেমস আসক্তি থেকে বের হয়ে বেশি বেশি করে বই পড়া ও লেখাপড়ায় মনোযোগী হতে হবে। সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব দক্ষিণ সুরমার বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বর্ননা করে সবাইকে সহযোগিতা আহবান জানান। তাছাড়া বিগত নির্বাচনে সকলের সহযোগিতার জন্যও ধন্যবাদ জানান।”

তিনি রবিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ৪২নং ওয়ার্ডে ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা ও সিরাজ উদ্দিন আহমদ একাডেমির প্রতিষ্টাতা বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম সিরাজ উদ্দিন আহমদ এর ২২তম স্বরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন।

স্বরণ সভায় দক্ষিন সুরমা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিরাজ উদ্দিন আহমদ একাডেমির পরিচালনা কমিটির সভাপতি শামিম আহমদ এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, হাইওয়ে পুলিশের সিলেট রিজিওনের অ্যাডিশনাল ডিআইজি মোঃ শহিদ উল্লাহ্।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সদস্য মতিউর রহমান মতি, সিলেট জেলা কৃষকলীগের সভাপতি শাহ মোঃ নিজাম উদ্দিন, লতিফা শফি চৌধুরী ডিগ্রি মহিলা কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খান, ইছরাব আলী হাই স্কুল ও কলেজের অধ্যক্ষ শরিফ উদ্দিন,মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ মোশাররফ হোসেন, ৪০নং ওয়ার্ডের লিটন আহমদ।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রের মিশিগান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ মুসা, বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী আব্দুর রহমান আনা মিয়া, আক্তার হোসেন, শাহ আহমেদুর রব, আব্দুল কাদির সাদেক, অভিভাবক সদস্য ফখরুল ইসলাম, কেজি শাখার প্রিন্সিপাল নুরুল ইসলাম, মরহুম সিরাজ উদ্দিন আহমদ এর ভাগনা বকুল আহমদ, স্বাগত বক্তব্য রাখেন সিরাজ উদ্দিন আহমদ একাডেমির প্রিন্সিপাল বেলাল আহমদ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন, শিক্ষার্থী মোঃ সালাউদ্দিন লুবাব। আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন, সিনিয়র শিক্ষক মাওলানা আবুল কালাম আজাদ।

অনুষ্ঠান শুরুর আগে বিদ্য্যালয়ের প্রাত্যাহিক শপথ পাঠ করেন, ৭ম শ্রেণীর ছাত্রী সারা ও জাতীয় সংগীত পরিবেশন করে একাডেমির একদল শিক্ষার্থী। এসময় একাডেমির সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031