শিরোনামঃ-

» নাগরিক সংবর্ধনায় বক্তারা শোভা মতিন মানুষের কল্যাণে অবিরাম কাজ করে আমাদের গর্বিত করেছেন

প্রকাশিত: ৩১. জানুয়ারি. ২০২৪ | বুধবার

ডেস্ক নিউজঃ

স্বেচ্ছাসেবী সংস্থা সোনালী স্বপ্ন বাংলাদেশ ও গোল্ডেন ড্রীম ওমেন অর্গানাইজেশন ইউকের চেয়ারপার্সন কামরুন্নেছা খানম শোভা মতিনকে মানবিক কর্মকান্ডে অসামান্য অবদান রাখায়, যুক্তরাজ্য ও বাংলাদেশে একাধিক সম্মাননা এবং এওয়ার্ড লাভ করায় তাঁকে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সম্প্রতি নগরীর মাছিমপুর আব্দুল হামিদ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ২৩ ও ১৪নং ওয়ার্ডের মাছিমপুর, ছড়ারপাড় ও কামালগড় এলাকাবাসীর উদ্যোগে এই নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়।

বিশিষ্ট ব্যবসায়ী ও মুরব্বী মোঃ মাহমুদ আলীর সভাপতিত্বে ও সোনালী স্বপ্ন বাংলাদেশের নির্বাহী পরিচালক মোহাম্মদ আবুল হোসেনের সঞ্চালনায় আয়োজিত নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথি ও সংবর্ধিত ব্যক্তিত্ব কামরুন্নেছা খানম শোভা মতিনকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। শোভা মতিন তার অনুভূতি ব্যক্ত করে বলেন পৃথিবীর সকল মানুষেরই সুন্দর, সুস্থ ও নিরপাদ জীবনযাপনের অধিকার রয়েছে। তাই একজন মানুষ হিসেবে অন্য একজন মানুষের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও মমত্ববোধ থাকা প্রয়োজন। মানুষের কল্যাণে কাজ করার মতো আনন্দ অন্য কিছুতে নেই। তিনি বলেন, ছোট্র এই জীবনে নিজেকে বড় করা নিজেকে নিয়েই ব্যস্ত থাকার মাঝে জীবনের প্রকৃত সুখ খোঁজে পাওয়া যায় না। দিশেহারা, অসহায় ও দিকভ্রান্ত মানুষদের আলোর পথ দেখানো আমাদের কর্তব্য। তিনি আরও বলেন, আমি আজীবন মানুষের জীবনমান উন্নয়নে সামর্থ্য মতো কাজ করে যাবে। তিনি যুক্তরাজ্য প্রবাসী ভাইবোনদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, মানুষের অন্তরে ঠাঁই করে নিতে পারলে মহান আল্লাহ তায়ালার দিদার লাভ করা যায়। সাধারণ মানুষ হয়ে উঠে সোনার মানুষ। তিনি তাকে সম্মানিত করার জন্য নিজ জন্মভূমি এলাকার সকল মহল্লাবাসী সহ সিলেটবাসীকে আন্তরিক অভিনন্দন জানান।

স্বাগত বক্তব্যে মোহাম্মদ আবুল হোসেন বলেন, শোভা মতিন মানব কল্যানে অবদানের স্বীকৃতি স্বরূপ প্রথমবারের মতো বৃটিশ বাংলাদেশী নারী হিসেবে যুক্তরাজ্যের ভলন্টারী এওয়ার্ড লাভ করেন। সমস্ত যুক্তরাজ্যের স্বেচ্ছাসেবীদের মধ্য থেকে যাচাই বাছাই করে ১০১ জনকে এই এওয়ার্ড প্রদান করা হয়। যার একজন হলেন আমাদের গর্ব শোভা মতিন।

তাছাড়া তিনি সোয়ানস ইউনিভার্সিটি ইউকের লিডারশীপ এওয়ার্ড, হুজহু এওয়ার্ড, কুইন মেরী ইউনিভার্সিটি এন্ড আর্কাইভ থেকেও এওয়ার্ড লাভ করেন। তাছাড়া শোভা মতিন বিভিন্ন সংগঠন, ব্যক্তি, ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পেয়েছেন একাধিক সম্মাননা।

বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রাম ও বর্নবাদ বিরোধী আন্দোলনে রাজপথের সাহসী কন্ঠ শোভা মতিন স্বীয় মহিমায় উদ্ভাসিত হয়ে আছেন।

তিনি লন্ডনে পড়াশোনা করতে যাওয়া বিপদগ্রস্ত বাংলাদেশী নাগরিকদের আন্তরিকতার সাথে সহযোগিতা করে যাচ্ছেন। তাছাড়া সিলেট বিভাগ ছাড়িয়ে অন্যান্য জেলার দুস্থ: মানুষের কল্যানেও কাজ করছেন। শোভা মতিন দেশের যুব সমাজ তথা নারী-পুরুষদের স্বনির্ভর করে গড়ে তুলতে অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাঁর উপদেশ কাজে কোন লজ্জা নেই। পরিশ্রমই জীবনের উন্নতির চাবি কাঠি। তাই তিনি ছেলে মেয়েদের হাতে তুলে দিচ্ছেন কর্মের হাতিয়ার। হাঁস-মুরগী, গবাদি পশু পালন, খাদ্য শস্য উৎপাদন, সেলাই মেশিন বিতরণ, প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন, ক্ষুদ্র ব্যবসা সহ আত্মকর্মসংস্থানে শোভা মতিন প্রতিনিয়ত সহায়তা প্রদান করে যাচ্ছেন। ধর্মীয় উপসনালয়ের উন্নয়ন, প্রত্যন্ত অঞ্চলে মসজিদ নির্মান, দরিদ্র পরিবারের শিশুদের খৎনা প্রদান, এতিমখানা-মাদ্রাসার উন্নয়নে আর্থিক সহযোগিতা প্রদান, দরিদ্র পরিবারকে ঘর নির্মান করে দেওয়া, ঢেউটিন বিতরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থা, বিশেষ করে যাদের বুক ফাটে মুখ ফোটেনা সেসব মধ্যবিত্ত পরিবারের উন্নয়নে তিনি আন্তরিক। শিক্ষা চিকিৎসা বেকারত্ব দূরীকরণ ছিন্নমুল শিশুদের জন্য স্যাটেলাইট স্কুল, আরবি শিক্ষার জন্য মক্তব প্রতিষ্ঠা, এতিম ও অনাথ শিশুদের সহযোগিতা, কোরআনে হাফেজদের কল্যাণে কাজ করা সহ মানুষের সুখে দুঃখে শোভা মতিন সবসময়ই মমতার হাত বাড়িয়ে দিচ্ছেন।

হাফিজ আরিফুল ইসলামের কোরআন তেলাওয়াত ও হাফিজ জুনাইদের গজল পরিবেশনের মাধ্যমে সূচীত নাগরিক সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডাঃ আরমান আহমদ শিপলু, সোনালী স্বপ্ন বাংলাদেশের সহ-সভাপতি সাইফুল ইসলাম খান কয়েস, বিশিষ্ট সংগঠক নুরুল হক, আওয়ামী লীগ নেতা কালাম আহমদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সাংবাদিক সুনীল সিংহ, সমাজসেবী আনু জামিল, আব্দুর রহমান, মাসুক উদ্দিন, শফিকুর রহমান, মোঃ জামাল উদ্দিন, মোঃ আনোয়ার হোসেন, ইমতিয়াজ রহমান ইনু, অনুপম হোসেন অমি, সমাজসেবী সাব্বির আহমদ, এনাম আহমদ, আফসার আহমেদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031