শিরোনামঃ-

» সিলেটে বিশ্ব এইডস দিবস পালিত

প্রকাশিত: ০১. ডিসেম্বর. ২০২৩ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

‘কমিউনিটির আমন্ত্রণ, এইডস হবে নিয়ন্ত্রণ’ এই প্রতিপাদ্য সামনে রেখে আজ ১লা ডিসেম্বর প্রতিবছরের মতো সিলেট সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে উদযাপিত হয়েছে বিশ্ব এইডস দিবস ২০২৩।

শুক্রবার (১লা ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সিলেট জেলার সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী এবং সিলেট বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মোঃ হারুন অর রশিদ এর নেতৃত্বে নগরীতে একটি র‌্যালী বের করা হয় র‌্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সিভিল সার্জন কার্য্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালী পরবর্তীতে সিলেট সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেটের সিভিল সার্জন সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মোঃ হারুন অর রশিদ।

মেডিকেল অফিসার ডা. মাইমুন নাহার নাসরিন এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য প. প. কর্মকর্তা ডা. মোঃ মঈনুল আহসান, সিলেট সদর উপজেলা স্বাস্থ্য প. প. কর্মকর্তা ডা. আহমদ সিরাজুম মুনির, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আহমদ শাহরিয়ার, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুজন বণিক, ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল, শৈলন্দ দেবনাথ,বন্ধু ওয়েলফেয়ার সোসাইটির জহির আহমদ, আব্দুল আলী বাবলু প্রমূখ।

আলোচনা সভায় বাংলাদেশ এবং সিলেট জেলার তথ্য উপাত্ত নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মেডিকেল অফিসার টু সিভিল সার্জন ডাক্তার স্বপ্নীল সৌরভ রায়।

আলোচনা সভায় জানানো হয়, সিলেট জেলায় বর্তমানে ৩৬১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন এবং এই বছর নভেম্বর পর্যন্ত ৪৮ জন এইচআইভি রোগী সনাক্ত হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৩ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031