শিরোনামঃ-

» ব্র্যাক এর আল্ট্রা-পুওর গ্রাজুয়েশন কর্মসূচি পরিদর্শনে ইউনও নাছরীন আক্তার

প্রকাশিত: ২৮. নভেম্বর. ২০২৩ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ

সিলেটের আরবান এলাকায় চলমান ব্র্যাক এর আল্ট্রা-পুওর গ্রাজুয়েশন কর্মসূচি পরিদর্শন করা হয়েছে।

মঙ্গললবার (২৮ নভেম্বর) পরিদর্শন করেন সিলেট সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার।

প্রধান অতিথিরর বক্তব্যে সিলেট সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার বলেন, বাল্যবিবাহ রোধ, নারীর প্রতি সহিংসতা এবং ব্র্যাক কর্তৃক প্রদত্ত সম্পদ ও পশিক্ষণকে কাজে লাগিয়ে নিজেদের ভাগ্য উন্নয়নে সচেষ্ট হওয়ার জন্য অনুরোধ করেন এবং ব্র্যাকের এ ধরণের কাজের উদ্যোগের প্রশংসা করে তিনি কর্মসূচির ব্যাপ্তি বৃদ্ধি করার আহবান জানান।

পরে তিনি কিছু সদস্যদের মাঝে কর্মসূচির সম্পদ (নগদ অর্থ) হস্তান্তর করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক সিলেট জেলা সমন্বয়ক অনিক আহাম্মেদ অপু। তিনি বলেন এবছর সিলেট সিটি কর্পোরেশন এলাকার ৯১০টি খানা নির্বাচন করা হয়েছে। যারা এই কর্মসূচির আওতায় সুবিধা পাবেন। চলমান কর্মসূচি থেকে সহায়তার যে অর্থ দেওয়া হবে তার ৩০ শতাংশ এককালীন অনুদান এবং ৭০ শতাংশ সুদ বিহীন ঋণ হিসেবে সদস্যদের ফেরত দিতে হবে। এছাড়ও কর্মসূচি থেকে সদস্যরা চিকিৎসা সুবিধা পাবেন এবং সরকারের সামাজিক নিরাপত্ত কর্মসূচির সাথে লিংক করিয়ে দেওয়া হবে। বিভিন্ন সামাজিক ইস্যুর উপরে সচেতনতার প্রশিক্ষণ এবং ব্যবসা পরিচালনার জন্য প্রশিক্ষণ দেওয়া হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রাকের আঞ্চলিক ব্যবস্থাপক নূর মোহাম্মদ, ব্র্যাক আল্ট্রা-পুওর গ্রাজুয়েশন কর্মসূচি, সিলেটের শাখা ব্যবস্থাপক প্রশান্ত কুমার সরকার প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫১ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829