শিরোনামঃ-

» শাবিপ্রবিতে আয়কর রিটার্ন জমা ও কর তথ্যসেবা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৪. নভেম্বর. ২০২৩ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ
“আয়করে প্রবৃদ্ধি দেশ ও দশের সমৃদ্ধি, “কর দেবো গড়ব দেশ, স্মার্ট  হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ও আগামী ৩০ নভেম্বর জাতীয় আয়কর দিবস উপলক্ষ্যে কর অঞ্চল সিলেটের উদ্যোগে “কর তথ্যা সেবা মাস” চালু হয়েছে।
এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৪ নভেম্বর) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সকাল ১০টা থেকে বিকাল ৪টায় পর্যন্ত আয়কর রিটার্ন জমা ও কর তথ্যসেবা মাস অনুষ্ঠিত হয়। আয়কর রিটার্ন জমা ও কর তথ্যসেবায় মোট রিটার্ন ৩৫৯ এবং ১৭৩ ধারায় মোট ১৬ লক্ষ ৬ হাজার একশত সাতাইশ টাকা কর আদায় করা হয় এবং ৫০০ এর অধিক করদাতা সেবা পেয়েছেন।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সকাল ১০টায় আয়কর রিটার্ন জমা ও কর তথ্যসেবা মাস উদ্বোধন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: কবির হোসেন। এসময় তিনি বলেন, কর প্রদানের মাধ্যমে দেশের উন্নয়ন হয়। তাই সবাইকে কর দিতে হবে। আমরা সবাই যদি সঠিক মতো কর প্রদান করি তাহলে দেশ আরো এগিয়ে যাবে। কর প্রদানে সবাইকে সচেতন হতে হবে।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ প্রফেসর আমিনা পারভীন,  হিসাব ও অর্থ বিভাগের পরিচালক সোহেল উদ্দিন আহম্মদ, অতিরিক্ত হিসাব পরিচালক মোহাম্মদ মুর্শেদ আহমদ, মো: নাজমুল হোসেইন, কর অঞ্চল সিলেটের সহকারী কর কমিশনার মো: মিজানুর রহমান, কর পরিদর্শক রুহুল আমিন, আশরাফুল ইসলাম, সঞ্চয় সরকার, উচ্চমান সহকারী আব্দুল কাদির, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক মুদ্রাস নাসির আহমেদ, নোটিশ সার্ভার আবুল কালাম, নিরাপত্তা প্রহরী মো: ময়না মিয়া প্রমুখ।
কর তথ্যসেবা মাস উপলক্ষে সেবাসমূহের মধ্যে রয়েছে-রিটার্ন পূরণে পরামর্শ প্রদান, তাৎক্ষণিক প্রাপ্তি স্বীকার পত্র প্রদান, টিআইএন রেজিষ্ট্রেশন ও ই-রিটার্ন সেবা, ই-পেমেন্ট (এ-চালান) ব্যবস্থা, ব্যাংকির সার্ভিস প্রদান।
উল্লেখ্য, জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় কর অঞ্চল সিলেটের কর কমিশনার সৈয়দ জাকির হোসেনের তত্ত্বাবধায়নে আয়কর রিটার্ন জমা ও কর তথ্যসেবা মাস চলছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৫ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031