শিরোনামঃ-

» সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ইমাম উদ্দিন আহমদ চৌধুরীর দাফন সম্পন্ন

প্রকাশিত: ২৭. অক্টোবর. ২০২৩ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অগ্রণী ও জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান সাবেক সচিব সিলেটের কৃতি সন্তান ইমাম উদ্দিন আহমদ চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে।
শুক্রবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় মরহুমের জন্মস্থান দক্ষিণ সুরমার দাউদপুর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে প্রথম এবং বাদ জুম্মা হযরত শাহজালাল (রহ.) এর দরগাহ মসজিদে ২য় নামাজে জানাযা শেষে তাকে দরগাহ সংলগ্ন কবরস্থানে সমাহিত করা হয়।
জানাজায় মরহুমের ২ ভাই দেশের খ্যাতনামা বীমা ব্যক্তিত্ব নাসির এ চৌধুরী এবং দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য শফি এ চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বিএমএর কেন্দ্রীয় মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল সহ সর্বস্তরের মানুষ অংশ নেন।
জানাজার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে, মরহুমের সহোদর সাবেক এমপি শফি এ চৌধুরী তার ভাইয়ের জন্য সবার কাছে দোয়া চান।
মরহুমের পুত্র বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাস্কুলার সার্জন অধ্যাপক ডা. নিয়াজ আহমদ চৌধুরী বলেন, চাকুরীকালীন সময়ে তার বাবা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গেছেন। সরকারের শীর্ষ পদে থেকেও তিনি সব ধরনের লোভ লালসার উর্ধ্বে ছিলেন।
উল্লেখ্য, ২৪ অক্টোবর ভোর রাতে সিলেট শহরের হাউজিং এস্টেটের বাসায় ৯৭ বছর বয়সে ইমাম উদ্দিন আহমদ চৌধুরী ইন্তেকাল করেন। তার মেয়ে সহ আত্মীয়-স্বজন আমেরিকা থেকে দেশে আসার পর শুক্রবার তার দাফন সম্পন্ন হয়।
ইমাম উদ্দিন চৌধুরী ১৯২৬ সালের ১০ ডিসেম্বর সিলেটের দক্ষিণ সুরমার এক জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা খান বাহাদুর গৌছ উদ্দিন আহমদ চৌধুরী তৎকালীন আসাম লেজিসলেটিভ কাউন্সিলের সম্মানীত সদস্য ছিলেন।
বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি ইএ চৌধুরী ইমাম উদ্দিন আহমদ চৌধুরীর আরেক সহোদর।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৩ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031