শিরোনামঃ-

» সিলেটে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর আগমনের ১০৪তম বর্ষ পালনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৭. অক্টোবর. ২০২৩ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেট আগমনের ১০৪তম বর্ষ পালনের লক্ষ্যে বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের উদ্যোগে আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমিতে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মতিক্রমে আগামী ৪ নভেম্বর সিলেট জেলা শিল্পকলা একাডেমিতে কবিগুরু স্মরণ উৎসব আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। কবির প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন, মঙ্গল প্রদীপ প্রজ্বলন, বিশ্বশান্তি প্রার্থনা পাঠ, আলোচনা সভা ও কবিকে নিবেদিত সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে স্মরণ উৎসব আয়োজনের প্রস্তুতি চলছে বলে জানান আয়োজকেরা।

রবীন্দ্র স্মরণ উৎসবটি সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে সর্বসম্মতিক্রমে নাট্যব্যক্তিত্ব ও বীরমুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণকে আহ্বায়ক ও জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তকে সদস্য সচিব করে ৩০ সদস্য বিশিষ্ট একটি উৎসব বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে। এতে যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন গৌতম চক্রবর্তী, মোস্তাক আহমেদ ও রীমা দাস।

বাস্তবায়ন কমিটির সদস্য হিসেবে রয়েছেন, রাণা কুমার সিনহা, নিরঞ্জন দে, বাউল বিরহী কালা মিয়া, শামীম আহমদ, মনিসেনা সিংহ, নমিতা পাল চৌধুরী, কনোজ কান্তি ভট্টাচার্য্য রণ, ডা. অভিজিৎ দাস, মনোজ কান্তি ভট্টাচার্য্য, সুমনা আজিজ, এডভোকেট দেবব্রত চৌধুরী লিটন, রাজেশ কান্তি দাস, জয়শ্রী মোহন তালুকদার, রাজীব দে চৌধুরী, সুনীল সিংহ, মুন্না দত্ত, অমলেশ রায়, সুমন্ত গুপ্ত, হিল্লোল শর্মা, রেজাউল করিম রাব্বী, পল্লবী দাস মৌ, পরাগরেণু দেব তমা, সুদীপ্তা পাল শাঁওলী, পপি দাস, রিংকু মালাকার ও সুয়েব আহমদ। এছাড়াও এই আয়োজনকে কেন্দ্র করে বাংলাদেশের বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেনকে আহ্বায়ক ও বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক কামরুল ইসলামকে সদস্য সচিব করে সিলেটের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিত্বকে নিয়ে ১৩৫ সদস্য বিশিষ্ট উৎসব উদযাপন জাতীয় কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য যে, বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক, কবি, লেখক কামরুল ইসলামের সার্বিক তত্ত্বাবধান ও উপস্থিতিতে সিলেটে আজ এই প্রস্তুতিমূলক সভাটি অনুষ্ঠিত হয়েছে এবং তিনি এই আয়োজনকে সফল ও সার্থক করতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031