শিরোনামঃ-

» শ্রীহট্ট সংস্কৃত কলেজ পূজা মন্ডপ পরিদর্শন

প্রকাশিত: ২৩. অক্টোবর. ২০২৩ | সোমবার

উৎসবের মাধ্যমেরই আমরা সকলেই আনন্দ ভাগাভাগি করতে পারি : নিরাজ কুমার জয়সওয়াল

ডেস্ক নিউজঃ
ভারতীয় সহকারী হাই কমিশন সিলেটের সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জয়সওয়াল বলেছেন, বাঙালি হিন্দু ধর্মাম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা।

আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা উদযাপন করে আসছে। দুর্গাপূজা কেবল ধর্মীয় উৎসব নয়, সামাজিক উৎসবও। দুর্গোৎসব উপলক্ষে ধর্ম-বর্ণ নির্বিশেষে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন, পাড়া-প্রতিবেশী একত্রিত হন, মিলিত হন আনন্দ-উৎসবে। তাই এ উৎসব সর্বজনীন। এ সার্বজনীনতা প্রমাণ করে, ধর্ম যার যার, উৎসব সবার।

তিনি আরো বলেন, উৎসবের মাধ্যমেরই আমরা সকলেই আনন্দ ভাগাভাগি করতে পারি। উৎসবের মাধ্যমে একে অপরের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে উঠে। বাংলাদেশ ভারতের মধ্যেও তেমনি একটি গভীর সম্পর্ক রয়েছে। আর সেই সম্পর্কের মাধ্যমেই বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্প্রীতির মিলন রয়েছে।

তিনি সোমবার (২৩ অক্টোবর) দুপুর ১২টায় শারদীয় দূর্গাপূজা উপলক্ষে শ্রীহট্ট সংস্কৃত কলেজ পূজা মন্ডপ পরিদর্শনকালে উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় উপস্থিত তার সহধর্মীনী নিতা জয়সওয়াল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীহট্ট সংস্কৃত কলেজের অধ্যক্ষ ও পূজা কমিটির প্রধান সমন্বয়কারী ড. দিলীপ কুমার দাস চৌধুরী, সিলেট সাংস্কৃতিক কলেজের পূজা কমিটির সভাপতি ডা: রনজিত দেবনাথ, সহ-সভাপতি জয়ন্ত ব্যানার্জী, সাধারণ সম্পাদক বিন্দু মজুমদার, প্রফেসর ড. হিমাদ্রী শিখর রায় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অর্জুন কুমার চক্রবর্তী, সহ-সাংগঠনিক সম্পাদক শংকর দাস, কোষাধ্যক্ষ সাধন চন্দ্র কিলিখদার প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031