শিরোনামঃ-

» সিলেটে “আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০৩” উদযাপন

প্রকাশিত: ১৩. অক্টোবর. ২০২৩ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

১৩ অক্টোবর “আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০৩” উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন সিলেট এর আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসক সিলেট শেখ রাসেল হাসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন, মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক); ইমরুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, তৌছিফ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব); সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ান; জেলা প্রশাসকের কার্যালের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, মো: নুরুল ইসলাম, জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসার; সহকারী-পরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সিলেট, ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সিলেট সদর এবং সরকারী/বেসরকারী সংস্থার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১৩ অক্টোবর “আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২৩” উদযাপন উপলক্ষে প্রতিপাদ্য বিষয় ছিল “অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি। উক্ত সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সিলেট।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেখ রাসেল হাসান, জেলা প্রশাসক সিলেট।

উক্ত অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, মো: নুরুল ইসলাম, জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসার, সিলেট।

আরও বক্তব্য রাখেন, অনিক আহমদ অপু, জেলা সমন্নয়ক ব্র্যাক; বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, সিলেট অনলাইন প্রেস ক্লাব সভাপতি মুহিত চৌধুরী, সিলেট জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক আল আজাদ, সফিকুল ইসলাম ভূঞা, সহকারী পরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সিলেট, মো: সম্রাট হোসেন, সহকারী কমিশনার (ভূমি), সিলেট সদর, সিলেট, আবু সুফিয়ান, অতিরিক্ত পুলিশ সুপায়, সিলেট।

এছাড়া আরও বক্তব্য রাখেন, বিভিন্ন সংস্থার সরকারী কর্মকর্তা ও বেসরকারী সংস্থার প্রতিনিধিগণ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে জানান যে, দুর্যোগের ক্ষয়-ক্ষতি কমাতে হলে আগাম প্রস্তুতি থাকতে হবে।

সঠিক সময়ে মানুষকে বার্তা পৌঁছানো এবং নিরাপদ স্থানে সরিয়ে নিতে পারলে জানমালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি সকল স্তরের লোকজনকে এগিয়ে আসার জন্য আহবান জানান।

অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় ছিলেন মো: মাহবুবুল ইসলাম, সহকারী কমিশিনার (ব্যবসা ও বাণিজ্য শাখা), সিলেট।

এই সংবাদটি পড়া হয়েছে ১০০ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031