শিরোনামঃ-

» সিলেটে ব্র্যাক ইউডিপির ‘বিশ্ব বসতি দিবস’ উদযাপন

প্রকাশিত: ০২. অক্টোবর. ২০২৩ | সোমবার

ডেস্ক নিউজঃ

‘স্থিতিশীল নগর অর্থনীতির প্রবৃদ্ধি ও পুনরুদ্ধারে টেকসই নগরসমূহই চালিকাশক্তি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব বসতি দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার (২ অক্টোবর) ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউডিপি) ও সিলেট সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট সিটি কর্পোরেশন প্রাঙ্গণে সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্য দিয়ে সমাপ্ত হয়।

বণার্ঢ্য র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সচিব ফাহিমা ইয়াসমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খান, নগর পরিকল্পনাবিদ মোঃ তানভীর রহমান মোল্লা, বস্তি উন্নয়ন কর্মকর্তা মোঃ আবুল ফজল (খোকন), ব্র্যাক জেলা সমন্বয়কারী অনিক আহমদ অপু, সিডিও প্রতিনিধি, ইয়্যুথ গ্রুপের সদস্যসহ ব্র্যাক ইউডিপির আঞ্চলিক কর্মকর্তাবৃন্দ।

র‌্যালি পরবর্তী আলোচনা সভায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নগর অর্থনীতির প্রবৃদ্ধিতে দরিদ্র বসতিতে বসবাসরত জনগণের গুরুত্বপূর্ণ অবদানের কথা উল্লেখ করেন।

এছাড়াও তিনি টেকসই নগর বিনির্মাণে ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের গৃহিত বিভিন্ন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং আগামী দিনগুলোতে জলবায়ু পরিবর্তনের মতো বিভিন্ন ঝুঁকি মোকাবেলায় সিলেট সিটি কর্পোরেশন আরো জোর দিবে বলে আশ্বাস প্রদান করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৩ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930