শিরোনামঃ-

» বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন : আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ

প্রকাশিত: ০৪. সেপ্টেম্বর. ২০২৩ | সোমবার

ডেস্ক নিউজঃ

বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ বলেছেন, ১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন হচ্ছে বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন। কারিগরি ও শিক্ষার্থীদের মাঝে নীতি নৈতিকতা, নিজের অধিকার সম্পর্কে সচেতন করে, ভবিষতের নতুন নেতৃত্ব তৈরিতে গার্ল গাইডস এসোসিয়েশন ও হলুদে পাখি সম্প্রসারণ বিরাট কার্যকর ভূমিকা রাখছে। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে এমন সংগঠন নারীদের মানবিক গুণাবলি সমৃদ্ধ ভবিষ্যৎ মানুষ গড়তে সহায়তা করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন আজ অনেক দূর এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, হলদে পাখি সম্প্রসারণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিনিয়ত তিনি হলদে পাখি সম্প্রসারণে তদারকি করছেন। তিনি ছাত্রীদের নিয়ম-শৃঙ্খলা, সময়ানুবর্তীতা ও শিশুকাল থেকেই গণতন্ত্র চর্চার অভ্যাস গড়ে তুলতে হলদে পাখি সম্প্রসারণে সবাইকে কাজ করার আহ্বান জানান।

তিনি সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে নগরীর শিবগঞ্জস্থ সৈয়দ হাতিম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের উদ্যোগে হলদে পাখি সম্প্রসারণের লক্ষ্যে রিক্রুট টেস্ট কার্ড সমাপনী অনুষ্ঠান, দীক্ষাদান ও ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সৈয়দ হাতিম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছন্দা দে এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মো: কয়ছর আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের জেলা কমিশনার জেবিকা সিদ্দিকা খাতুন চৌধুরী, জেলা ট্রেজারার শামীমা আক্তার নেভী, স্থায়ী কমিশনার শারমিন সুলতানা, আঞ্চলিক ট্রেইনার সুফিয়া বেগম, সোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনা খাতুন, নবীনচন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা সুলতানা, মৌলভীবাজার জেলা রেঞ্জার চেয়ারম্যান শেখ শায়লা আক্তার লিশা প্রমুখ।

সৈয়দ হাতিম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, নবীনচন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ হলদে পাখি, বিজ্ঞ পাখিরা উপস্থিত ছিলেন। সবশেষে হলদে পাখিরা সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, নৃত্য, কবিতা আবৃত্তি পরিবেশন করেন। এছাড়াও লেখাপড়ার পাশাপাশি বাড়ির বিভিন্ন কাজে পরিবারকে সহযোগিতা করা, শরীচর্চা, পরিস্কার পরিচ্ছন্ন থাকা ও রাখার বিভিন্ন প্রশিক্ষণ করানো হয় হলদে পাখিদের।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৪ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930