শিরোনামঃ-

» সহপাঠ্য কার্যক্রম শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায়: অধ্যক্ষ মো. ফয়জুল হক

প্রকাশিত: ৩১. আগস্ট. ২০২৩ | বৃহস্পতিবার

ডেস্ক নিউজঃ

স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বলেছেন, বর্তমান সময় হলো তথ্যের যুগ। বিশ্ব নাগরিক হয়ে উঠতে তথ্য জানার বিকল্প নেই। স্কলার্সহোম শিক্ষার্থীর পরিপূর্ণ বিকাশের জন্য পড়াশোনার পাশাপাশি সহপাঠ্য কার্যক্রমকে উৎসাহিত করে। সহপাঠ্য কার্যক্রম শিক্ষার্থীর সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায়।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, সহপাঠ্য কার্যক্রম শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায়। শিক্ষার্থীরা নিজেদের মনোজাগতিক বিকাশ ঘটিয়ে সময়ের সাথে এগিয়ে যাবে এবং বিশব পরিমন্ডলে তাদের বিচরণ প্রতিষ্ঠিত করতে সক্ষম হবে।

তিনি বৃহস্পতিবার (৩১ আগস্ট) স্কলার্সহোম মেজরটিলা কলেজে আয়োজিত বার্ষিক সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রভাষক শাহাব উদ্দিন আহমেদ, প্রভাষক গোলাম মওলা চৌধুরী ও প্রভাষক তোফায়েল আহমেদ শিহাবের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক পদার্থবিজ্ঞান বিভাগের প্রধান, প্রভাষক হাসান শাহরিয়ার মজুমদার।

জুনিয়র, ইন্টারমিডিয়েট ও সিনিয়র, এই তিনটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জুনিয়র ক্যাটাগরিতে অংশগ্রহণ করে ষষ্ঠ ও সপ্তম অষ্টম শ্রেণি, ইন্টারমিডিয়েট ক্যাটাগরিতে নবম ও দশম শ্রেণি এবং সিনিয়র ক্যাটাগরিতে একাদশ ও দ্বাদশের ১০ জন করে নির্বাচিত প্রতিযোগী।

এদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে জুনিয়র গ্রুপে শুভাশিষ দে, রিদম দাস ও সাফওয়ান রহমান, ইন্টারমিডিয়েট গ্রুপে শিব্বির আহমেদ, আরিফুজ্জামান ও তাসফিক আহমেদ, সিনিয়র গ্রুপে মো. জাসীর, তৌহিদুল ইসলাম রাফি এবং জান্নাতুল মাওয়া নিশি।

এছাড়াও অধ্যক্ষ ফয়জুল হক উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে দর্শক সারি থেকে নির্বাচিত পনেরো জনকে পুরস্কৃত করেন।

শেষে বার্ষিক সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৭ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031