শিরোনামঃ-

» একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির মানববন্ধন

প্রকাশিত: ১৫. আগস্ট. ২০২৩ | মঙ্গলবার

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রাশেদ ও নূরকে দেশে ফিরিয়ে দিতে বাংলাদেশে নিযুক্ত আমোরিকা ও কানাডা হাই কমিশনের রাষ্ট্রদূতদের কাছে আহবান

ডেস্ক নিউজঃ

মহান স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের আত্মস্বীকৃত খুনী রাশেদ চৌধুরী ও ন‚র চৌধুরীকে দেশে ফিরিয়ে দেয়ার দাবিতে সিলেটে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

একাত্তরের ঘাতক দালাল নির্ম‚ল কমিটি সিলেট মহানগর শাখা আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে হত্যাকারীরা ইতিহাসের পাতায় চির কলংঙ্কৃত। ইতিহাসের এই কলঙ্কিত অধ্যায়কে মুছে ফেলার জন্য স্বীকৃত খুনীদের কঠোর শাস্তি হওয়া দরকার। যাতে করে আর কখনো বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন না হয়। বঙ্গবন্ধুর আত্বস্বীকৃত খুনী রাশেদ চৌধুরী বর্তমানে স্থায়ীভাবে আমেরিকায় ও নুর চৌধুরী স্থায়ীভাবে কানাডায় বসবায় করছে। এই খুনীদের বাংলাদেশ সরকারের কাছে ফিরিয়ে দেয়ার জন্য বাংলাদেশে অবস্থিত আমেরিকা ও কানাডার হাইকমিশনে নিযুক্ত রাষ্ট্রদুতদের মাধ্যমে সে দেশের সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

আজ মঙ্গলবার (১৫ আগস্ট) বিকালে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সিলেট মহানগর শাখার সভাপতি এডভোকেট কিশোর কুমার কর এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এডভোকেট মোঃ জাহিদ সারওয়ার সবুজ এর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান, ওয়াকার্স পার্টি সিলেট মহানগরের সভাপতি সিকন্দর আলী, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আজাদুর রহমান আজাদ, জেলা সাম্যবাদীদলের সাধারন সম্পাদক ব্রজ গোপাল চৌধুরী, জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক মোঃ মজির উদ্দিন, একাত্তরের ঘাতক নির্ম‚ল কমিটি সিলেট মহানগরের সহ সভাপতি মো. আব্দুল কাদির, এড. মো. আনোয়ার হোসেন, সিনিয়র সদস্য খন্দকার মহসিন কামরান, সহ সভাপতি এড. আলী মোস্তফা মিসকাতুন ন‚র, সালাউদ্দিন বক্স সালাই, সৈয়দ মোজাফ্ফর হোসেন রুহেল, সাদিকুর রহমান সাদিক, দবির আলী, আইনজীবী সমিতির সহ সভাপতি এড. আব্দুর রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ছয়েফ খান, সাংগঠণিক সম্পাদক শেখ সুহেল আহমদ কবির, নুরুল হুদা চৌধুরী কয়েছ, এড. মামুন রশিদ, আইন সম্পাদক এড. দ্বিলীপ কুমার দেব, কোষাধ্যক্ষ মো. মানিক মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফয়সল কাদির পাওয়েল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কালাম আহমদ, শ্রম সম্পাদক মো. তজমুল আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মোস্তাক আহমদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এম. আব্দুল মুকিত, কৃষি ও সমবায় সম্পাদক বিপ্ন দাস বিশু বিক্রম, সহ প্রচার সম্পাদক আব্দুল কাইয়‚ম জুয়েল, সহ দপ্তর সম্পাদক এড. দিদার আহমদ, সহ যোগাযোগ সম্পাদক আফতাবুল কামাল রেকি, বীর মুক্তিযোদ্ধা আজিজুল কামিল, বীর মুক্তিযোদ্ধা ছলিম উল­াহ, রনেন্দ্র নারায়ন চৌধুরী, কার্য নির্বাহী সদস্য সেলিম আহমদ সেমিম, মোঃ নজরুল ইসলাম নজু , বদরুল ইসলাম বদরু, দীন বন্ধু পাল, এম. রশিদ আহমদ, ইঞ্চিনিয়ার রেজুয়ান আহমদ রাজু, আব্দুল কাইয়ুম জুয়েল, পিংকু আব্দুর রহমান, এম. রশিদ আহমদ, সাঈদ ইকবাল, মো. নুরুজ্জামান জয়েল, মোহন আহমদ, কন্ঠশিল্পি তুহিন আহমদ, আহবাব চৌধুরী, শাহ আব্দুর রহিম,শান্ত বিশ্বাস প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৯ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829