শিরোনামঃ-

» আরএইচস্টেপ আলোর ধারা পাঠশালার আলোচনা সভা ও র‌্যালী

প্রকাশিত: ১২. আগস্ট. ২০২৩ | শনিবার

দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে যুব সমাজের বিশেষ ভূমিকা রয়েছে : আবুল মনসুর আসজাদ

ডেস্ক নিউজঃ

সিলেট সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার আবুল মনসুর আসজাদ বলেছেন, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে চালিকা শক্তি হিসেবে যুব সমাজের বিশেষ ভূমিকা রয়েছে।

তবে ডিজিটাল যুগে মোবাইলের যথেচ্ছো ব্যবহার, মাদকাসক্তির প্রভাব, সংস্কৃতি ও শিক্ষাঙ্গন থেকে যুব সমাজের ছিটকে পড়া দেশ ও জাতির উন্নয়নে বাধা হয়ে দাড়িয়েছে। তেমনি যুব সমাজও আজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে।

এসবের কুপ্রভাবে কিশোর গ্যাং তৈরির ফলে শহর ও জেলার বিভিন্ন স্থানে সহিংসতা বেড়ে যাচ্ছে। এর হাত থেকে বাচতে যুব সমাজকে শিক্ষার আলোকে আলোকিত হওয়ার পাশাপাশি সংস্কৃতি, খেলাধুলা ও যোগ ব্যায়ামের প্রতি আকৃষ্ট করতে হবে। পুথিগত শিক্ষার বাইরে বাস্তব জ্ঞান অর্জন করতে হবে। প্রতিটি ছেলেমেয়েদের দিকে পরিবারের অভিভাবকদের নজর রাখতে হবে। যাতে করে তারা কোনো ধরণের অপকর্মে না জড়িয়ে পরে।

তিনি শনিবার (১২ আগস্ট) সকালে নগরীর মদিনা মার্কেট এলাকায় আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে আরএইচস্টেপ আলোর ধারা পাঠশালার উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

আলোচনা পূর্বে নগরীর আখালিয়া নোয়াপাড়া আরএইচস্টেপ আলোর ধারা পাঠশালার থেকে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আরএইচস্টেপ এর কাউন্সেলর আম্মাতুস সালামের সভাপতিত্বে ও ইয়থ এ্যাডভোকেট মাহফুজ আলমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোনাবাই আনোয়ার হোসেন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও লেখক মো. ইব্রাহীম খান, বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক পোখরাজ মৌলী সুলতানা।

সার্বিক তত্বাবধানে ছিলেন আলোরধারা পাঠশালার ইয়থ অফিসার প্রদীপ কুমার বিশ্বাস।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৩ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930