শিরোনামঃ-

» শোকাবহ আগস্ট উপলক্ষে সিলেট জেলা যুবলীগের মাসব্যাপী কর্মসূচি

প্রকাশিত: ০৩. আগস্ট. ২০২৩ | বৃহস্পতিবার

ডেস্ক নিউজঃ

‘আদর্শের হয় না মরণ, শোক থেকে হোক জাগরণ’ এই স্লোগানকে সামনে রেখে শোকাবহ আগস্ট উপলক্ষে মাসব্যাপী কর্মসূচী ঘোষণা করেছে সিলেট জেলা যুবলীগ।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ (ভিপি) ও সাধারণ সম্পাদক মো.শামীম আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানান।

কর্মসূচির মধ্যে রয়েছে-

৪ আগস্ট: ১৫ আগস্টের মাস্টারমাইন্ড, মানবাধিকার লঙ্ঘনকারী জিয়াউর রহমানের মরণোত্তর বিচার, ৭৫-এর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর, ২১ আগস্টের মাস্টারমাইন্ড ও পলাতক আসামি তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর এবং কানাডার ফেডারেল কোর্ট কর্তৃক সন্ত্রাসী সংগঠনের আখ্যা পাওয়া বিএনপির রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে সিলেট জেলা যুবলীগের সমাবেশ/মানববন্ধন/অবস্থান কর্মসূচী ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান।

দেশব্যাপী ‘শোকাবহ আগস্ট’ শীর্ষক ব্যানার, ফেস্টুন, পোস্টার, বিলবোর্ড প্রদর্শন (শোকাবহ আগস্ট উপলক্ষে ব্যানার ফেস্টুন প্রচার ও প্রকাশনার ক্ষেত্রে সংগঠনের প্রচার শাখা ও দপ্তর শাখার মাধ্যমে সংগঠনের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের অনুমোদন নিতে হবে)।

৮ আগষ্ট: মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও তবারক বিতরণ।

১৫ আগস্ট: জাতীয় শোক দিবস উপলক্ষে মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

১৭ আগস্ট: সিরিজ বোমা হামলা দিবসে সিলেট জেলা যুবলীগের জঙ্গিবাদ ও মৌলবাদ বিরোধী সমাবেশ এবং কালো পতাকা প্রদর্শন ।

২১ আগষ্ট: নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

৩১ আগষ্ট দেশব্যাপী ‘শোক থেকে শক্তি, শক্তি থেকে জাগরণ’ শীর্ষক সমাবেশ এবং জেলা যুবলীগের জাতীয় শোক দিবস এবং শোকের মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতা, ‘বঙ্গবন্ধুর গল্প শোন’ কর্মসূচীসহ অসহায়-দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১০১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031