শিরোনামঃ-

» খেলাফত মজলিসের তরবিয়তি মজলিস অনুষ্ঠিত

প্রকাশিত: ২৬. মে. ২০২৩ | শুক্রবার

“খেলাফত প্রতিষ্ঠার সংগ্রামে ঈমান ও আমলে সালেহার সমন্বয়ে নিজেদেরকে গড়ে তুলতে হবে”

ডেস্ক নিউজঃ

খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব অধ্যাপক এবিএম সিরাজুল মামুন বলেছেন, “আল্লাহ আমাদেরকে, সকল নবী-রাসুলকে তাঁর খলীফা হিসেবে পৃথিবীতে প্রেরন করেছেন। খেলাফত ও ইবাদত অঙ্গাঅঙ্গি ভাবে জড়িত।

খেলাফত প্রতিষ্ঠা ছাড়া ইবাদতের পরিপুর্ণ বাস্তবায়ন সম্ভব নয়। তাই খলিফা তথা আল্লাহর প্রতিনিধি হিসেবে মুমিনদের অপরিহার্য দায়িত্ব হচেছ খেলাফত রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠার মেহনত ও সংগ্রাম অব্যাহত রাখা।

ইসলাম বিরুধী সকল মতবাদ ও তাগুতী শক্তির মোকবেলায় তীব্র প্রতিরোধ আন্দোলন গড়ে তোলা। আর এটাই হচেছ জিহাদ ফি সাবিলিল্লাহ। এর নামই হলো ইসলামী আন্দোলন।

খেলাফত মজলিস সে কাজই করে যাচ্ছে। সুতরাং ইবাদতের অংশ হিসেবে আল্লাহর জমিনে তাঁর দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামে ঈমান ও আমলে সালেহার সমন্বয়ে একজন যোগ্য দায়িত্বশীল ও কর্মী হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে।”

শুক্রবার (২৬ মে) খেলাফত মজলিস সিলেট মহানগরী শাখা আয়োজিত তরবিয়তি মজলিসে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট মহানগর শাখার সভাপতি হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসানের সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক হাফিজ জাবেদুল ইসলাম চৌধুরীর পরিচালনায় নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ হোঠেল গোল্ডেন সিটি’র কনফারেন্স হলে অনুষ্ঠিত তরবিয়তী মজলিসে বিশেষ অতিথির আলোচনা পেশ করেন, খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব ডাঃ এ.এতাওসিফ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যাপক মুহাম্মদ বজলুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট জোনের সহকারী ইনচার্জ অধ্যক্ষ আব্দুল হান্নান। মহাগ্রন্থ আল-কোরানের দারস পেশ করেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা নজরুল ইসলাম।

তরবিয়তী মজলিসে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর শাখার সহ-সভাপতি মাওলানা শাহ আশিকুর রহমান, মাওলানা কারী সিরাজুল ইসলাম, মাওলানা রওনক আহমদ, ইঞ্জিনিয়ার আনোয়ারুল ইসলাম, আব্দুল হান্নান তাপাদার, ডাঃ মুহাম্মদ ফয়জুল হক, সহ-সাধারণ সম্পাদক আহমদ সাইফুর রহমান, মাওলানা জুনায়েদ আহমদ, মাসুদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আব্দুস শহীদ, প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মাওলানা মনজুরে মাওলা প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৫ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031