শিরোনামঃ-

» আন্তর্জাতিক নৃত্য দিবসে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা সিলেট বিভাগের নৃত্য উৎসব

প্রকাশিত: ১২. মে. ২০২৩ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

“আমরা চলি নৃত্যের ছন্দে, সম্প্রীতির আনন্দে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে আলোচনা ও নৃত্যউৎসব ২০২৩ “নুপুর বেজে যায়” নৃত্য উৎসব পালন করলো বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা সিলেট বিভাগ।

শুক্রবার, ১২ মে রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এ উপলক্ষে একটি নৃত্যনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা সিলেট বিভাগের সভাপতি নন্দিতা দাসের সভাপতিত্বে ও এমকা সিলেটের পরিচালক শান্তনা দেবীর সঞ্চালনায়, উদ্বোধকের বক্তব্য রাখেন, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সিলেট বিভাগের প্রাক্তন সভাপতি ও বর্তমান উপদেষ্ঠা প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব অনিল কিষাণ সিংহ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট জেলার সভাপতি শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, আবৃত্তি সমন্বয় পরিষদ সিলেটের সভাপতি মোকাদ্দেস বাবুল, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট জেলার সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সাধারণ সম্পাদক প্রতীক এন্দ, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক অপূর্ব শর্মা, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা সিলেট বিভাগের উপদেষ্টা অনিতা সিনহা, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা সিলেট বিভাগের সাধারণ সম্পাদক নীলাঞ্জনা যুঁই, সুনামগঞ্জ প্রতিনিধি তুলিকা ঘোষ চৌধুরী, হবিগঞ্জ প্রতিনিধি গৌতম আচার্য্য।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রকৃতির সঙ্গে যে সংলাপ সম্পন্ন হয়, তা নৃত্যে ব্যবহার করতে হয়, আর যে জীবন হাজার বছর ধরে বহমান তাকে তুলে ধরতে হয়। তাই জীবন কখনো শেষ হয় না এবং নৃত্যও কখনো থেমে যায় না। এভাবে সংস্কৃতির অভিযাত্রায় বাংলাদেশের নৃত্যকলা স্থান করে নিয়েছে স্বগর্বে যা তার পরিবেশন শৈলীতে উপস্থিত।

অনুষ্ঠানে সিলেট বিভাগের ৪টি জেলা থেকে অগ্নিকন্যা, নৃত্যাঙ্গন, সপ্তস্বর সঙ্গীত বিদ্যাপীট, নৃত্যরং, নৃত্যশৈলী, নৃত্য নিকেতন, এমকা, শিল্পাঙ্গন, বামবক্ষ নৃত্যাঙ্গন, নৃত্যবীণা, নৃত্যালয়, নৃত্যাঙ্গন, নৃত্যকুড়ি নৃত্যালয় নৃত্যভূমি, নৃত্যকণা একাডেমি, নৃত্যালয় অংশগ্রহ করে।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৭ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031