শিরোনামঃ-

» “মাদক ব্যবসায়ী ও দুর্নীতিবাজ, বাংলাদেশের জন্য অভিশাপ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত: ০৬. মে. ২০২৩ | শনিবার

মাদক ব্যবসায়ীরা সমাজ নষ্টের ও দুর্নীতিবাজরা দেশ ধ্বসের মূল কারণ : সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় বক্তারা

ডেস্ক নিউজঃ

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে ৫ মে ২০২৩ শুক্রবার “মাদক ব্যবসায়ী ও দুর্নীতিবাজ, বাংলাদেশের জন্য অভিশাপ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে বিকাল ৫.৩০ ঘটিকায় জমায়েত, ৫.৪৫ ঘটিকায় সিলেট কেন্দ্রীয় শহীদ প্রাঙ্গণ হতে জিন্দাবাজার হয়ে সিলেট কল্যাণ সংস্থার কেন্দ্রীয় কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা, সন্ধ্যা ৬.৪৫ ঘটিকায় আলোচনা সভা, ৭.১৫ ঘটিকায় সাংগঠনিক ক্ষেত্রে অবদান রাখায় স্মারক ২০২৩ প্রদান ও ৭.৪৫ ঘটিকায় কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমানে আমাদের যুব সমাজ অসংখ্য সংকট ও সমস্যায় জর্জরিত। এসব সংকট ও সমস্যার মধ্য হতে অন্যতম সংকট ও সমস্যা হলো মাদক সেবন ও দুর্নীতি। সব ধরনের মাদকদ্রব্য নিষিদ্ধ করা হলেও যুব সমাজ মাদকের মরণ নেশায় মেতে উঠেছে। মাত্রারিতিক্ত দুর্নীতির কারণে দেশে দিন দিন বেকার সমস্যা বৃদ্ধি পাচ্ছে। অধিকাংশ যুবরা বেকার থাকার ফলে হতাশাগ্রস্ত হয়ে মাদক সেবনে জড়িয়ে পড়ছে। দুর্নীতির করালগ্রাস থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশকে মুক্ত করতে হবে। দুর্নীতিবাজরা ভবিষ্যৎ নেতৃত্বকে ধ্বস করতে গিয়ে যুবদের হাতে তুলে দিচ্ছে মরণাস্ত্র মাদক। তাদের দুর্নীতি ও নেতৃত্বকে কুক্ষিগত করে রাখার জন্য সবধরনের মাদককে প্রায় প্রতিটি পাড়া মহল্লায় ছড়িয়ে পড়ছে। বর্তমান সময়ে অধিকাংশ যুব সমাজ মাদক সেবনে আক্রান্ত হয়ে ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। যত্রতত্র মাদকের সয়লাব ছড়িয়ে পড়াতে যুবরা সহ বিভিন্ন বয়সের লোকেরা নেশাগ্রস্ত হয়ে পড়েছে। মাদক ও দুর্নীতি বর্তমান সময়ে যুব সমাজের জন্য একটি ভয়ানক পরিণতি ও অশনি সংকেত। বক্তারা আরো বলেন মাদক ব্যবসায়ীরা সমাজ নষ্টের মূল কারণ ও দুর্নীতিবাজরা দেশ ধ্বসের মূল কারণ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু করে জিন্দাবাজার হয়ে সিলেট কল্যাণ সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি হাজী মোঃ আশরাফ উদ্দিনের সভাপতিত্বে সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় শুরতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-ধর্ম সম্পাদক মোঃ আফজাল হোসেন। আয়োজনে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধিকার সচেতন পুস্তক ব্যবসায়ী কল্যাণ পরিষদের সিলেট জেলা কমিটির সভাপতি ও বন্ধু লাইব্রেরী এন্ড পাবলিকেশন্সের স্বত্ত্বাধিকারী মাহবুবুল আলম মিলন, সিলেট সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর পদপ্রার্থী মোঃ নুরুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী। সিলেট কল্যাণ সংস্থার কর্মতৎপরতার উপর আলোকপাত করে বিশেষ বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাংগঠনিক মোঃ আজিজুর রহমান আজিজ।

আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মোঃ নাজমুল হুসাইন, সহ-সাধারণ সম্পাদক শ্রী বিজিত চন্দ, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সাংগঠনিক সম্পাদক (সিলেট জেলা) মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সাংগঠনিক সম্পাদক (সুনামগঞ্জ জেলা) আলহাজ¦ মুখতার আহমেদ তালুকদার, সাংগঠনিক সম্পাদক (সিলেট মহানগর) মোঃ রফিকুল ইসলাম শিতাব, সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ খান, সহ-সাংগঠনিক সম্পাদক নাহিদুল ইসলাম পারভেজ, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইব্রাহীম, সহ-সাংগঠনিক মোঃ মকবুল চৌধুরী, অর্থ সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্না, সহ-দপ্তর সম্পাদক মোঃ রনি আলম, সহ-প্রচার ও যোগাযোগ সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক মিলাদ আহমেদ, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সদস্য নুর মোহাম্মদ সাজু। আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের রেফারী আব্দুল আজিম, সাগর আহমদ, মাহফুজ আল গালিব, আছিফ আহমদ, মকছুছুর রহমান, মহসিন চৌধুরী, রতী পাল, আবুল কালাম, মোঃ মিজানুর রহমান রুমন ও মোঃ আব্দুস সামাদ।

সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রবাসীদের কষ্টের বিভিন্ন কথা দাবি আকারে উপস্থানের লক্ষে সিলেট কল্যাণ সংস্থার অঙ্গ সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার আত্মপ্রকাশ ঘটে।

এই সংবাদটি পড়া হয়েছে ৮২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930