শিরোনামঃ-

» ৬ মে সিলেটে ডা: জাফরুল্লাহ চৌধুরীর শোকসভা সফল করুন

প্রকাশিত: ০২. মে. ২০২৩ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ

আগমী ৬ মে শনিবার বিকাল ৪টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে ডাঃ জাফরুল্লাহ স্মরণে শোকসভা অনুষ্ঠিত হবে।

শোকসভা সফলের লক্ষ্যে (২ মে) মঙ্গলবার সন্ধ্যা ৭টায় জিন্দাবাজারস্হ নজরুল একাডেমীতে ডাঃ জাফরুল্লাহ চৌধুরী শোকসভা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

ডাঃ জাফরুল্লাহ চৌধুরী শোকসভা কমিটি সিলেট এর আহ্বায়ক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম এর সভাপতিত্বে ও সদস্য সচিব, বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সঞ্চালনায় সভায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট জেলা ন্যাপ সভাপতি আব্দুল মতিন, বিপ্লবী কমিউনিস্ট লীগের সভাপতি সিরাজ আহমদ, সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাসান, সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক সুশান্ত সিনহা, নাগরিক ঐক্যের সদস্য সচিব এডভোকেট সলমান আহমদ, বাসদ সদস্য সচিব প্রণব জ্যোতি পাল, ছাত্র ইউনিয়ন আহ্বায়ক মনীষা ওয়াহিদ প্রমূখ।

সভায় বক্তারা মুক্তিযোদ্ধা ডা. জাফরউল্লাহ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়ে বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় লন্ডনের রয়াল কলেজ ও সার্জনসে এফআরসি ডিগ্রিতে পড়াকালীন সময়ে চূড়ান্ত পর্ব শেষ না করে দেশে ফিরে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

নিজে একজন চিকিৎসক হওয়ায় তিনি সহযোদ্ধাদের সাথে নিয়ে রণাঙ্গনে বাংলাদেশ ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা করে মুক্তিযুদ্ধে বিশিষ্ট ভূমিকা পালন করেন। ডা. জাফরুল্লাহ ছিলেন একই সাথে একজন বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশি চিকিৎসক, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, সমাজসেবক ও রাজনৈতিক স্পষ্টভাষী ও সময়ের সাহসী সন্তান, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার কন্ঠ। তাঁর মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিককে হারালো।

সভায় বক্তারা, আগমী ৬মে শনিবার বিকাল ৪টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে ডাঃ জাফরুল্লাহ স্মরণে শোকসভা সফলের জন্য সবার প্রতি আহ্বান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৭০ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829