শিরোনামঃ-

» মাওলানা বুরহান উদ্দীন শিকদারের মৃত্যুতে এইচআরএমও সিলেট বিভাগীয় কমিটির শোক

প্রকাশিত: ৩১. মার্চ. ২০২৩ | শুক্রবার

ডেস্ক নিউজঃ
হিউম্যান রাইটস্ মনিটরিং অর্গানাইজেশন (এইচআরএমও) সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মোঃ আরিফুর রহমান এর বড় ফুফা মাওলানা বুরহান উদ্দীন শিকদার (শ্রীরামপুরের গুরা পীর ছাহেব) এর ইন্তেকালে হিউম্যান রাইটস্ মনিটরিং অর্গানাইজেশন (এইচআরএমও) সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ।

শুক্রবার (৩১ মার্চ) এক শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় হিউম্যান রাইটস্ মনিটরিং অর্গানাইজেশন (এইচআরএমও) সিলেট বিভাগীয় কমিটির সভাপতি বলেন, আমরা হারিয়েছি আমাদের অভিভাবককে। যিনি আমাদের ইসলামিক শিক্ষার পাশাপাশি মানবিক, নৈতিক, পারিবারিক, সামাজিক মূল্যবোধের উপর সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধ বিভিন্ন বিষয়ের উপর দিক নির্দেশনা দিতেন এবং এতিম ও অনাথ অসহায় নির্যাতিত নিপীড়িত মানুষের কল্যাণে কাজ করার জন্য উৎসাহ প্রদান করতেন। মহান আল্লাহ রাব্বুল আলামিন উনাকে জান্নাতের উচ্চ স্থানে অধিষ্ঠিত করুন।

মাওলানা বুরহান উদ্দীন শিকদার বুধবার (২৯ মার্চ) ভোর ৬টায় উনার নিজ গ্রামের বাড়ি সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলা কুচাই ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের শিকদার বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে মরহুমের ৩ মেয়ে নাতি নাতনিসহ অসংখ্য মুরিদিন ও মুহিব্বিন অসংখ্য আত্নীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। ঐদিন বাদ আছর সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার শ্রীরামপুর বাজারস্থ জামেয়া ইসলামিয়া বরায়া শ্রীরামপুর মাদ্রাসা মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় দেশ বরেণ্য আলেমে দ্বীন মুফাসসিরিন ও মুরিদিন ও মুহিব্বিন, মরহুমের আত্মীয়-স্বজনসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

জানাযার সময় মরহুমের কনিষ্ঠ নাতি তালামিজে ইসলাম কূচাই ইউনিয়নের সভাপতি মোঃ মিছবা উদ্দিন ও হিউম্যান রাইটস্ মনিটরিং অর্গানাইজেশন সিলেট বিভাগের সভাপতি মোঃ আরিফুর রহমান মরহুমের পরিবারের পক্ষ থেকে মরহুমের বিদায়ী আত্মার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

মরহুম মাওলানা বুরহান উদ্দীন শিকদার সংক্ষিপ্ত জীবনী: খান্দানে রাসুল, হযরত শাহজালাল রহ: এর ভাগনা শাহ তৈয়ব ছয়লানি রহ: এর উত্তরসূরী শাহ সুফি, অলিকুল শিরোমনি, উস্তাযুল উলামা, উস্তাযুল আসাতিযা, মৌলভী বুরহান উদ্দিন সিকদার (শ্রীরামপুরী গুরাপীর সাহেব) ছিলেন শামছুল উলামা আল্লামা ফুলতলি (র) এর অন্যতম খলিফা।

১৯৩১ সালে সিলেট জেলার একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ফুলতলি (র) এর কাছ থেকে ইলমে তাসাউফ ও ইলমে ক্বেরাতের সনদ গ্রহণ করেন। পরবর্তীতে তিনি ফুলতলি (র) এর খেলাফত প্রাপ্ত হোন। তিনি তালিম ও তরবিয়ত ও খানকা মাহফিলের মাধ্যমে দ্বীন প্রচারে অবদান রাখেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৪ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031