শিরোনামঃ-

» যানজট ও দুর্ঘটনা এড়াতে সিলেট মহানগরীর প্রতিটি রাস্তায় ডিভাইডারের দাবিতে মেয়র ও সওজ বরাবরে সিলেট কল্যাণ সংস্থার স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ৩০. মার্চ. ২০২৩ | বৃহস্পতিবার

নিজস্ব রিপোর্টারঃ

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে ৩০ মার্চ বৃহস্পতিবার বেলা ১২.০০ ঘটিকায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বেলা ১২.৩০ ঘটিকায় সিলেট বিভাগীয় সড়ক ও জনপদ অধিদপ্তর, সড়ক জোন, সিলেট এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী বরাবরে যানজট ও দুর্ঘটনা এড়াতে সিলেট মহানগরীর প্রতিটি রাস্তায় ডিভাইডারের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপির অনুলিপি মাননীয় মন্ত্রী, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং মাননীয় মন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার (মাধ্যম: জেলা প্রশাসক, সিলেট) বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি হাজি মোঃ আশরাফ উদ্দিন, সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক (সিলেট জেলা) মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সহ-সাংগঠনিক সম্পাদক নাহিদুল ইসলাম পারভেজ, সহ-প্রচার ও যোগাযোগ সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক মিলাদ আহমেদ। সমাজ সচেতন নাগরিকদের মধ্য থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের রেফারী আব্দুল আজিম।

স্মারকলপির বিষয়বস্তু (সিসিক): সিলেট মহানগরীর ফুটপাত দখল, রাস্তার দু’পাশের্^ যত্রতত্র গাড়ি পার্কিং এর ফলে নগরীর প্রায় পয়েন্টেই যানজট মারাত্মক আকার ধারণ করেছে। সিলেট নগরীর রাস্তায় উভয় দিকে সবধরণের যানবাহনের বেপরোয়া গতির কারণে বিভিন্ন জায়গায় মুখোমুখি সংঘর্ষে প্রায়শই দুর্ঘটনা ঘটে। তাই মহানগরীর গলির রাস্তা ব্যতিরেখে প্রতিটি প্রধান সড়কের ছোট-বড় রাস্তায় যানজট ও দুর্ঘটনা এড়াতে ডিভাইডার দেওয়া খুবই প্রয়োজন। এতে সিলেট মহানগরীর যানজট ও দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে বলে আমরা মহানগরবাসী আশাবাদী। আমরা সিলেট কল্যাণ সংস্থার মাধ্যমে দীর্ঘদিন থেকে সিলেট মহানগরীর বিভিন্ন সমস্যা দাবি আকারে উপস্থাপন করে যাচ্ছি এবং আপনার মাধ্যমে প্রায় দাবি বাস্তবায়ন হয়েছে। ডিভাইডারের দাবিটি মাঠ পর্যায়ে পর্যবেক্ষনের করে দাবি বাস্তবায়নে আপনার দৃঢ় হস্তক্ষেপ কামনা করছি।

স্মারকলপির বিষয়বস্তু (সওজ): সিলেট মহানগরীর ফুটপাত ও রাস্তা দখল, রাস্তার দু’পাশের্^ যত্রতত্র গাড়ি পার্কিং এর ফলে নগরীর প্রায় পয়েন্টেই যানজট মারাত্মক আকার ধারণ করেছে। সিলেট নগরীর রাস্তায় উভয় দিকে সবধরণের যানবাহনের বেপরোয়া গতির কারণে বিভিন্ন জায়গায় মুখোমুখি সংঘর্ষে প্রায়শই দুর্ঘটনা ঘটে। তাই সড়ক ও জনপদ অধিদপ্তর অন্তর্গত সিলেট মহানগরীর প্রতিটি প্রধান সড়কের ছোট-বড় রাস্তায় যানজট ও দুর্ঘটনা এড়াতে ডিভাইডার দেওয়া খুবই প্রয়োজন। এতে সিলেট মহানগরীর যানজট ও দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে বলে আমরা মহানগরবাসী আশাবাদী। আমরা সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার মাধ্যমে দীর্ঘদিন থেকে সিলেট মহানগরীর বিভিন্ন সমস্যা দাবি আকারে উপস্থাপন করে যাচ্ছি এবং আপনাদের মাধ্যমে প্রায় দাবি বাস্তবায়ন হয়েছে। ডিভাইডারের দাবিটি মাঠ পর্যায়ে পর্যবেক্ষনের করে দাবি বাস্তবায়নে আপনার দৃঢ় হস্তক্ষেপ কামনা করছি।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৫ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930