শিরোনামঃ-

» মহান স্বাধীনতা দিবসে জাতীয় মহিলা সংস্থা সিলেট’র আলোচনা সভা

প্রকাশিত: ২৬. মার্চ. ২০২৩ | রবিবার

ডেস্ক নিউজঃ
সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা সিলেট এর চেয়ারম্যান হেলেন আহমেদ বলেছেন, আজ ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসের শৌর্য-বীর্যের এক অবিস্মরণীয় গৌরবময় ও বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার এই দিন। ১৯৭১ সালের এই দিনে হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাঙালির জন্য নতুন একটি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার যুদ্ধ শুরু হয়। হানাদার পাকিস্তানি সেনাবাহিনীর বিরুদ্ধে ৯ মাসের সশস্ত্র লড়াই শুরু করে এ দেশের মুক্তিকামী জনতা।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার নারীদের জন্য নানানভাবে কর্মসূচী চালিয়ে যাচ্ছেন। তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা আহবান জানান।

তিনি রবিবার (২৬ মার্চ) দুপুর ১২টায় নগরীর উপশহরস্থ জাতীয় মহিলা সংস্থা সিলেট এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জাতীয় মহিলা সংস্থা সিলেট এর চেয়ারম্যান হেলেন আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থা সিলেট জেলা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, প্রশিক্ষক কর্মকর্তা মো. আলী আকরাম সুমন, জেলা ভিত্তিক কম্পিউটার প্রশিক্ষক মো. মুহিবুল হক, ট্রেড প্রশিক্ষক সুফিয়া বেগম, সাংবাদিক জাবেদ আহমদ, এনাম আহমদ প্রমুখ।

রাত ১২টায় নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন, সংস্থার চেয়ারম্যান সহ নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৭ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031