শিরোনামঃ-

» শিবগঞ্জের লাকড়িপাড়ায় পেট ফেয়ার এন্ড র‌্যাম্প শো অনুষ্ঠিত

প্রকাশিত: ২২. মার্চ. ২০২৩ | বুধবার

প্রকৃতি ও পশু-পাখি আমাদের বন্ধু এদের রক্ষা করতে হবে : ড. এম রাশেদ হাসনাত

ডেস্ক নিউজঃ
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিন প্রফেসর ড. এম রাশেদ হাসনাত বলেছেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় পশু-পাখি ক্ষতি না করে তাদের ভালোবাসতে হবে। পৃথিবীর সকল জীব একে অন্যের উপর নির্ভরশীল।
প্রকৃতি, পশু, পাখি আমাদের বন্ধু এদের রক্ষা করতে হবে।
তিনি বলেন, সিলেট অঞ্চলে প্রাণী সম্পদের স্বাস্থ্যরক্ষা, স্বাস্থ্য বিষয়ক পরামর্শ প্রদান এবং চিকিৎসা সহ নানাবিদ সমস্যা সমাধানের উদ্দেশ্যে সিলেটের শিবগঞ্জে গড়ে উঠেছে “ভেট কেয়ার সেন্টার”।
প্রাণী সম্পদের বিশেষজ্ঞ চিকিৎসক ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী সায়েন্স অনুষদের প্রফেসর ড. এ.টি.এম মাহবুব-ই-ইলাহী, প্রফেসর ড. সুলতান আহমেদ এবং ডা. সোহাগ তালুকদারের তত্ত্বাবধানে এই প্রতিষ্ঠানটি প্রাণী সম্পদের সেবা দিয়ে আসছেন। আমরা আশা করি সিলেট বিভাগে এই প্রতিষ্ঠানটি পশু পাখি চিকিৎসবা সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বক্তারা ভেট কেয়ার সেন্টারের সফলতা কামনা করেন এবং এ অঞ্চলে প্রাণী সম্পদ উন্নয়নে অবদান রাখতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বুধবার (২২ মার্চ) বিকেলে নগরীর শিবগঞ্জের লাকড়িপাড়া এলাকায় ভেট কেয়ার সেন্টার সিলেটের উদ্যোগে ও এসিআই এনিমেল হেলথ এর সহযোগিতায় পেট ফেয়ার এন্ড র‌্যাম্প শো অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
এতে সিলেট শহর সহ আশপাশের উপজেলা থেকে গৃহপালিত বিভিন্ন জাতের বিড়াল ও কুকুর অংশ গ্রহণ করে।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. এ.টি.এম মাহবুব-ই-এলাহী এর সভাপতিত্বে ও প্রফেসর ড. সুলতান আহমেদের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত বিভাগীয় প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. আছির উদ্দিন, সিলেট সদর উপজেলা পাণী সম্পাদক কর্মকর্তা ডা. নাহিদ আরজুমান বানু,  পেট লাভার্স এসোসিয়েশন সিলেটের প্রেসিডেন্ট এডভোকেট অরূপ শ্যাম বাপ্পি, এসিআই এনিমেল হেলথ এর মার্কেটিং ম্যানেজার ডা. ফয়সাল ফেরদৌস, ডিজিএম দেলোয়ার হোসেন খান, প্রোডাক্ট এক্সিকিউটিভ মোরিজাহান শিমু, ডেপুটি সেলস ম্যানেজার জাহাঙ্গীর ইসলাম। এছাড়াও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
র‌্যাম্প শোতে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এমদাদুল হক, প্রাণী সম্পদের ডা. মো. আছর উদ্দীন, সিকৃবির প্রফেসর ডা. অনিমেষ চন্দ্রনাথ, ডা. জোনায়েত, প্রাণী সম্পাদক কর্মকর্তা মেমোরিজাহান শিশু।

এই সংবাদটি পড়া হয়েছে ১২০ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930