শিরোনামঃ-

» স্মার্ট প্রবাসী গড়তে প্রশিক্ষণের বিকল্প নেই : সিলেটের জেলা প্রশাসক

প্রকাশিত: ১৭. মার্চ. ২০২৩ | শুক্রবার

স্টাফ রিপোর্টার:
সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণের কোন বিকল্প নেই।

দক্ষ জনশক্তি তৈরী করতে ব্যাপক পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে সরকার দক্ষ জনশক্তি শুধু বৈদেশিক অর্থ উপার্জনের হাতিয়ার নয়, বরং এই জনশক্তিই দেশের মূল চালিকা শক্তি ও দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জাতি গঠনই আমাদের পরবর্তী লক্ষ্য।

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য পূরণে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের কোনো বিকল্প নেই।

শুক্রবার (১৭ মার্চ) বিকাল সাড়ে ৩টায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ওভারসীজ সেন্টারে জেলা প্রশাসনের আয়োজনে দক্ষ ও স্মার্ট প্রবাসী গড়ার লক্ষে বিনামূল্য প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বুদ্ধিমত্তা, ইন্টারনেট, ভার্চ্যুয়াল বাস্তবতা, উদ্দীপিত বাস্তবতা, রোবোটিকস, বিগ ডেটার মতো ডিজিটাল প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে সরকার বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে চায়।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোবারক হোসেনের সভাপতিত্বে ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া বিনতে সোলায়মানের পরিচালনায় উপস্হিত ছিলেন, ট্রাস্টি বোর্ড মেম্বার ইঞ্জিনিয়ার মহিউদ্দিন আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহাকারী কমিশনার মো: মাহবুবুর রহমান, সিলেট জেলা প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কতি সম্পাদক মিঠু দাস জয়সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে আরও অনেকে বক্তব্য রাখেন। এ কর্মশালায় বিদেশ-যাত্রীদের বিনামূলে বেসিক কম্পিউটার, স্পোকেন ইংলিশ, উদ্যোক্তা উন্নয়ন ও স্মার্ট প্রবাসী তৈরীতে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

এসব প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিতে আগ্রহীদের সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ওভারসীজ সেন্টারে যোগাযোগ করতে বলা হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৪ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930