শিরোনামঃ-

» রমজানে হোটেল শ্রমিকদের ছাটাই বন্ধ এবং বেতন-বোনাসের দাবীতে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১৫. মার্চ. ২০২৩ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন (রেজি নং চট্ট-১৯৩৩) এর অন্তর্ভূক্ত সিলেট মহানগর কমিটির উদ্যোগে বাজার দরের সাথে সম্পৃক্ত রেখে হোটেল সেক্টরে মজুরী ৩০ হাজার টাকা, শ্রমিক নেতৃবৃন্দের উপর ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার, চাকরীর নিশ্চয়তা প্রদান, বাঁচার অধিকার, জীবনের নিরাপত্তা এবং পবিত্র রমজান মাসে শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে এবং বেতন বোনাসের দাবীতে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ মিছিলটি নগরীর তালতলা পয়েন্টে থেকে শুরু করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দক্ষিণ সুরমার ক্বীন ব্রীজের সম্মুখে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সারা বছর শ্রমিকেরা হাড়ভাঙা খাটুনি খেটে মালিকদের মুনাফা এনে দেন। হোটেল মালিকেরা ১২ মাসই শ্রমিকদের বেতন-ভাতা নিয়ে ঘোরান। ঈদের আগমূহূর্তে এসে কিছু মালিক শ্রমিকদের বেতন-বোনাস না দিয়ে বিপদে ফেলে দেন।

এবার কোন হোটেলে শ্রমিক ছাটাই শ্রমিকদের বেতন-বোনাস থেকে বঞ্চিত করা হলে সেই হোটেলগুলোর সামনে অবস্থান কর্মসূচী সহ কঠোর কর্মসূচী পালন করা হবে। এই পরিস্থিতির মুখোমুখি হওয়ার আগেই শ্রমিকদের বেতন-বোনাস দিয়ে দিতে হোটেল মালিকদের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।

সিলেট মহানগর কমিটির সহ-সভাপতি আনোয়ার আলম মুজিবের সভাপতিত্বে ও জেলা শাখার সাধারণ সম্পাদক এম. ছফর আলী খানের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা এস এম নুরুল হুদা সালেহ ও সিলেট জেলা হোটেল মিষ্টি বেকারী এন্ড চাইনীজ রেস্টুরেন্ট ও শ্রমিক ইউনিয়ন (রেজি নং ০০৭) এর সাধারণ সম্পাদক মো. কামাল।

প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন, সিলেট জেলা কমিটির সহ সভাপতি ইউসুফ জামিল, মো. শাহ আলম, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম উজ্জল, মহানগর কমিটির উপদেষ্টা মো. কামাল মিয়া, সহ সভাপতি মোজাহিদুল ইসলাম মুন্না, সাধারণ সম্পাদক মো. জাহেদ আহমদ, জেলার দপ্তর সম্পাদক মো. ফজলু মিয়া, মহানগর কমিটির অর্থ সম্পাদক আমিন উল্লাহ আল আমিন, শাহপরান থানা কমিটির সাধারণ সম্পাদক মো. আব্দুল রাজ্জাক, জালালাবাদ থানা কমিটির সাধারণ সম্পাদক মো. সেজওয়ান, এয়ারপোর্ট থানা কমিটির উপদেষ্টা অন্তর ইসলাম জাবেদ, দক্ষিণ সুরমা থানা কমিটির উপদেষ্টা মো. শাহীন আহমদ, মো. কালাম মিয়া, সভাপতি মো. বিল্লাল, সহ সভাপতি মো. হাসান আহমদ, মো. সালেক মিয়া, সাধারণ সম্পাদক সাগর বিশ্বাস, সাংগঠনি সম্পাদক মো. দবির মিয়া, আম্বরখানা আঞ্চলিক কমিটির সদস্য মো. ওবায়দুল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মো. তমজুল হক, মো. কাওসার, হেলাল মিয়া, মো. গফুর মিয়া, জিহাদ আহমদ।

এছাড়াও সিলেট জেলা ও মহানগর হোটেল শ্রমিক ইউনিয়ন এবং বিভিন্ন আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৯ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829