শিরোনামঃ-

» ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে স্কলার্সহোম মেজরটিলা কলেজে আলোচনা সভা

প্রকাশিত: ০৭. মার্চ. ২০২৩ | মঙ্গলবার

৭ই মার্চ বাঙালির হার না-মানা চেতনার বিস্ময়গাঁথা আর প্রতিবাদী মানুষের চিরদিনের অনুপ্রেরণা : মো. ফয়জুল হক

স্টাফ রিপোর্টারঃ

স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বলেছেন, ঐতিহাসিক ৭ই মার্চ বাঙালি জাতির ইতিহাসে সাহসের সাক্ষী স্মারক। এদিনই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতাকামী উন্মুখ বাঙালিকে জাগিয়ে তুলেছিলেন। যার পরিপ্রেক্ষিতে আমরা পেয়েছি প্রিয় স্বাধীনতা ও স্বাধীনতার লাল সূর্য পতাকা।

৭ই মার্চ বাঙালির হার না-মানা চেতনার বিস্ময়গাঁথা আর প্রতিবাদী মানুষের চিরদিনের অনুপ্রেরণা।

তিনি বলেন, ২০১৭ সালের ৩০ অক্টোবর ইউনেস্কো কর্তৃক এই ভাষণকে ‘World Documentary Heritage’ হিসেবে স্বীকৃতি, বিশ্বমঞ্চে আমাদের অবস্থানকে সুসংহত করেছে।

তিনি মঙ্গলবার (৭ই মার্চ) সকালে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে স্কলার্সহোম মেজরটিলা কলেজ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলা বিভাগের প্রভাষক শাহাবুদ্দিন আহমেদের উপস্থাপনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন কলেজ শাখার ইনচার্জ প্রভাষক রাজন সরকার। ৭ই মার্চ নিয়ে শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, জীববিজ্ঞান বিভাগের প্রভাষক জাহাঙ্গীর হোসেন।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাঠ করা হয়। পরে আইসিটি বিভাগ কর্তৃক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

আলোচনা সভায় কবিতা আবৃত্তি করেন একাদশ শ্রেণির শিক্ষার্থী ফিমা আক্তার বিথী ও ফাইজা ইমতিয়াজ। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী প্রত্যয় রায় চৌধুরী ও নাঈমা রহমান জান্নাত। এসময় শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031