শিরোনামঃ-

» মেট্রোপলিটন ইউনিভার্সিটির ই-বিজনেস ক্লাব আয়োজিত ‘ক্যারিয়ার ডেভেলপমেন্ট ইন ই-কমার্স’ শীর্ষক দিনব্যাপী কর্মশালার উদ্বোধন

প্রকাশিত: ০৫. মার্চ. ২০২৩ | রবিবার

গ্রাহকদের আস্থা ও উন্নত পেমেন্ট সিস্টেমের অভাব বাংলাদেশে ই-কমার্স খাত বিকাশের বড় বাধা : ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক

স্টাফ রিপোর্টারঃ
দেশের শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, গ্রাহকদের আস্থা ও উন্নত পেমেন্ট সিস্টেমের অভাব বাংলাদেশে ই-কমার্স খাত বিকাশের বড় বাধা।

এছাড়া অনলাইনে অর্ডারকৃত পণ্য গ্রাহকদের কাছে পৌছানোর জন্য নির্ভরযোগ্য ও উন্নত ডেলিভারি সিস্টেমও গড়ে ওঠেনি।

ফলে বাংলাদেশের বিশাল ব্যবসা বাণিজ্যের শতকরা মাত্র ৪ ভাগ ই-কমার্সের মাধ্যমে সম্পন্ন হয়।

ই-কমার্স খাতের সমস্যাসমূহ দূর করে এতে সরকারি পৃষ্ঠপোষকতা না দিলে আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে প্রবেশে বেগ পোহাতে হবে।

রবিবার (৫ মার্চ) সকালে প্রফেসর এম হাবিবুর রহমান হলে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ই-বিজনেস ক্লাব আয়োজিত ‘ক্যারিয়ার ডেভেলপমেন্ট ইন ই-কমার্স’ শীর্ষক দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ই-বিজনেস ক্লাবের প্রেসিডেন্ট ও কোর্ডিনেটর এবং ব্যবসায় প্রশাসন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর উম্মে সায়মার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা, ই-কমার্স ডেভেলপমেন্ট সেন্টারের প্রেসিডেন্ট কাকলি তালুকদার, ট্রেজারার উম্মে সাহেরা আনিকা। বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মোঃ মাসুদ রানা, প্রক্টর ও অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, রেজিস্ট্রার তারেক ইসলাম, প্রমূখ।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক আরো বলেন, সিলেটের ঐতিহ্যবাহী শীতল পাটি ও বেতের তৈরী আসবাবপত্রের জিআই সনদ প্রাপ্তির জন্য ই-বিজনেস ক্লাবকে পৃষ্ঠপোষকতা করা হবে।

বাংলাদেশ, বিশেষ করে সিলেটে ব্যবসা বাণিজ্য ডিজিটালাইজ করতে অবদান রাখতে চায় মেট্রোপলিটন ইউনিভার্সিটি।

অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান ই-বিজনেস ক্লাবের সদস্যরা।

বিকেলে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক অতিথি ও অংশগ্রহনকারীদের ক্রেস্ট তুলে দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031