শিরোনামঃ-

» মহানগর বিএনপির কাউন্সিল নির্বাচন কমিশনের সাথে আইনজীবী ফোরামের মতবিনিময়

প্রকাশিত: ০৫. মার্চ. ২০২৩ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট মহানগর বিএনপির ১০ই মার্চ কাউন্সিল ও নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করার লক্ষ্যে সিলেট জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাথে নির্বাচন কমিশনের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫ মার্চ) বিকাল ২টার সময় আইনজীবী সমিতির ৩নং বার হলে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রধান নির্বাচন কমিশনার ও সিলেট জেলা আইনজীবী সমিতির ২বারের সাবেক সভাপতি এটিএম ফয়েজ উদ্দিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, মহানগর বিএনপির কাউন্সিলে নির্বাচন কমিশনার এড. আতিকুর রহমান সাবু, নির্বাচন কমিশনার এড.বদরুল আহমদ চৌধুরী, নির্বাচন কমিশনার জেলা বারের সাবেক সাধারণ সম্পাদক এড. শাহ আশরাফুল ইসলাম আশরাফ।

সভায় সুষ্টু, অবাধ ও নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করে তুলার জন্য নির্বাচন কমিশন কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করেছে। সিদ্ধান্তসমূহ হচ্ছে (১) সিলেট মহানগর বিএনপির কাউন্সিলে কোন প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় বিভিন্ন পদে মনোনয়ন পত্র জমা প্রদানকারী প্রার্থীরা বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হলো।

বৈধ প্রার্থীরা হলেন সভাপতি পদে মিফতাহ্ সিদ্দিকী ও নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক পদে এমদাদ হোসেন চৌধুরী ও ফরহাদ চৌধুরী শামিম, সাংগঠনিক সম্পাদক পদে আবদুল্লাহ শফি সায়ীদ সাহেদ, মোস্তফা কামাল ফরহাদ, রেজাউল করিম নাচন, সৈয়দ সাফেক মাহবুব। (২) প্রার্থীদের খসড়া ভোটার তালিকা প্রদান করা হয়েছে।

এই খসড়া ভোটার তালিকায় কোন আপত্তি থাকলে ৬ই মার্চ সোমবার দুপুর ১টার মধ্যে নির্বাচন কমিশন বরাবরে লিখিতভাবে জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছে। (৩) নির্বাচন কমিশন কর্তৃক চুড়ান্ত ভোটার তালিকা ৬ই মার্চ সোমবার বিকাল ৫টার সময় প্রকাশিত হবে। (৪) কাউন্সিলে নির্বাচন কাজে সহযোগিতা ও পরিচালনার জন্য বিভিন্ন উপকমিটি গঠন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, জেলা বারের সাবেক সাধারণ সম্পাদক এড. ফজলুল হক সেলিম, এড. আনোয়ার হোসেন, সিলেট জেলা যুবদলের সভাপতি এড. মোমিনুল ইসলাম মোমিন, এড. জোহরা জেসমিন, এড. ইকবাল হোসেন, এড. মোঃ শাহরিয়ার উজ্জামান, এড. লিয়াকত আলী, এড. মোঃ খালেদ জুবায়ের, এড. মুহাম্মদ নাজমুল হোসাইন, এড. ওবায়দুর রহমান ফাহমি, এড. আব্দুল্লাহ আল মামুন হীরা, এড. মোহাম্মদ মির্জা হোসাইন, মোঃ আব্দুল্লাহ আল হেলাল, এড. মোঃ ছমির উদ্দিন, এড. মোঃ ওয়াহিদুর রহমান, এড. মোঃ কবির আহমদ বাবর, এড. তানভীর আহমদ খান, এড. মামুন আহমদ রিপন, এড. তাজ রীহান জামান, এড. মাহবুবুর রহমান, এড. আব্দুল মুকিত, এড. মো সোহেল মিয়া, এড. সাজেদুল ইসলাম, এড. নাসির উদ্দিন সাদিক, এড. মনজুর এলাহি সামী, এড. সৈয়দ ইয়াছির আরাফাত, এড. শামিম আহমদ, এড. মোঃ খালেদ হোসেন, এড. মোবারক হোসাইন, এড. ছিদ্দিকুর রহমান, এড. হানিফ আহমদ, এড. মিজানুর রহমান চৌধুরী, এড.আব্দুল্লাহ আল মামুন, এড. মোঃ বদরুল আলম শিপন, এড. মোঃ জাফর ইকবাল তারেক, এড. কামরুল আমীন, এড. সৈয়দ মোঃ দিলোয়ার হোসেন, এড. গোলাম আজম, এড. মোঃ আব্দুর রাজ্জাক খান, এড. গোলাম রসুল সুমেল, এড. মোঃ এমাজ উদ্দিন।

সভায় সিলেট মহানগর বিএনপির কাউন্সিলকে সারা দেশের মধ্যে একটি মডেল কাউন্সিল হিসেবে অনুষ্ঠিত করার জন্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সহ সিলেট বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031