শিরোনামঃ-

» কোর্ট পয়েন্টে খেলাফত মজলিসের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ২৫. ফেব্রুয়ারি. ২০২৩ | শনিবার

চলমান আর্ত-সামাজিক-শিক্ষা ও রাজনৈতিক সংকট নিরসনে খেলাফত মজলিস প্রণীত ৮ দফা দাবী মানতে হবে : মহানগর খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টারঃ

চলমান আর্ত-সামাজিক-শিক্ষা ও রাজনৈতিক সংকট নিরসনে খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসেবে সিলেট মহানগর শাখার উদ্দোগে নগরীর কোর্ট পয়েন্টে আয়োজিত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, সরকারের অদূরদর্শী সিদ্বান্তের কারণে দেশ ধ্বংসের অতল গহ্বরে নিমজ্জিত হচ্ছে। চলমান আর্ত-সামাজিক-শিক্ষা ও রাজনৈতিক সংকট নিরসনে খেলাফত মজলিস প্রণীত ৮ দফা দাবী মানতে হবে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বাদ আছর সংগঠনের সিলেট মহানগর সভাপতি মাওলানা তাজুল ইসলাম হাসানের সভাপতিত্বে ও সেক্রেটারী হাফিজ মাওলানা জাবেদুল ইসলাম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট মহানগরের সহ-সভাপতি মাওলানা শাহ আশিকুর রহমান, মাওলানা ক্বারী সিরাজুল ইসলাম, অধ্যক্ষ মাওলানা রওনক আহমদ, প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মাওলানা মনজুরে মাওলা, শ্রমিক মজলিস মহানগর সভাপতি মাওলানা সেলিম আহমদ ও ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর সেক্রেটারী মোস্তফা আহমদ সোহান।

মিছিল পূর্ব সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সিলেট মহানগর সহ সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ারুল ইসলাম, ডা. মুহাম্মদ ফয়জুল হক, সহ-সাধারণ সম্পাদক মাসুদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আব্দুস শহীদ, সহ সাংগঠনিক সম্পাদক তৌফিকুল ইসলাম ছাবির, সহ বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ তাহির চৌধুরী, সিলেট জেলা খেলাফত মজলিসের সহ প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন, মহানগর খেলাফত মজলিসের শিক্ষা বিষয়ক সম্পাদক মাওলানা খায়রুল ইসলাম, অফিস ও প্রকাশনা সম্পাদক মাওলানা কাওসার আহমদ চৌধুরী, প্রচার সম্পাদক আফজাল হুসাইন কামিল, পেশাজীবি সম্পাদক মুহাম্মদ নজরুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক মাওলানা মাশুক আহমদ, নির্বাহী সদস্য মাওলানা হাফেজ আব্দুল হামিদ, মাওলানা সাইফুল ইসলাম প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে মহানগর সভাপতি মাওলানা তাজুল ইসলাম হাসান খেলাফত মজলিস ঘোষিত ৮দফা লিখিত দাবি তুলে ধরেন। দাবীগুলো হলো- ধর্মীয় শিক্ষা সংকোচ নীতি বন্ধ ও বিতর্কিত পাঠ্যক্রম বাতিল করা। দলনিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা। নির্বাচনে সবার জন্য সমান সুযোগ ও নিরাপত্তা নিশ্চিত করা।

দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ করা। গ্রেফতারকৃত আলেম-উলামা ও রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহার করা। রাজনৈতিক সভাসমাবেশের অবাধ সুযোগ নিশ্চিতকরণ। নিত্য প্রয়োজনীয় পণ্যমূল্য কমিয়ে জনদুর্ভোগ লাগব ও দুর্নীতি নির্মূল করা। বেকার সমস্যা সমাধান ও যোগ্যতার ভিত্তিতে সরকারী চাকরিতে নিয়োগদান।

সমাবেশ শেষে চলমান আর্ত-সামাজিক-শিক্ষা ও রাজনৈতিক সংকট নিরসনে খেলাফত মজলিস প্রণীত ৮ দফা বাস্তবায়নের দাবিতে এক বিক্ষোভ মিছিল কোর্ট পয়েন্ট থেকে শুরু করে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৯ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930