শিরোনামঃ-

» সিলেটে শেষ হলো ৩ দিনব্যাপী সুফিজমের ছবি প্রদর্শনী

প্রকাশিত: ১৯. ফেব্রুয়ারি. ২০২৩ | রবিবার

ছবিতে ফুটে উঠেছে সুফিজমের নানা নিদর্শন : মেয়র আরিফুল হক চৌধুরী

স্টাফ রিপোর্টারঃ

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, বাংলাদেশের মধ্যে সুফিজমের মূল গোড়াপত্তন সিলেট থেকে শুরু হয়েছে। সুফিজমের উপর যে প্রদর্শনী আয়োজন করা হয়েছে সেখানে সুফিজমের নানা নিদর্শন ফুটে উঠেছে।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত তিন দিনব্যাপী ডিআইআরআই আন্তর্জাতিক ছবি প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাইজভাণ্ডার গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.)’র পৃষ্ঠপোষকতায় এবং দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই)’র উদ্যোগে এবং এবং সিলেট ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় আয়োজন করা হয় এ প্রদর্শনী।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, শুধু ছবি তুললেই হয় না, ছবিকে কথা বলতে হয়। ছবির মাধ্যমে যা তুলে ধরার চেষ্টা করা হয় তা যেন সঠিকভাবে উপস্থাপন করা হয়। প্রতিটি ছবিতে যেন আর্ট থাকে।

এসময় মেয়র প্রদর্শনী আয়োজনের জন্য দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট ও সিলেট ফটোগ্রাফিক সোসাইটিকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে সিলেটে এধরনের আয়োজনে র্সবাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

ডিআইআরআই’র ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট কাস্টম ও ভ্যাট এক্সাইজের অতিরিক্ত কমিশনার রাশেদুল আলম, ডিআইআরআই আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতা আয়োজক কমিটির স্যালুন চেয়ারম্যান শোয়েব ফারুকী, সিলেট ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি মোহাম্মদ ফরিদ আহমদ, সাধারণ সম্পাদক আ.ন.ম জিয়া রহমান।

সিলেট ফটোগ্রাফিক সোসাইটির আজীবন সদস্য ইফতেখার মনির সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলোকচিত্রী কে ইউ মাসুদ, সিলেট ফটোগ্রাফিক সোসাইটির প্রচার সম্পাদক শেখ নাসির, উপদেষ্টা সাইফুল ইসলাম, আজীবন সদস্য মোহাম্মদ রিমন, মোহাম্মদ এখলাছ প্রমুুখ।

অনুষ্ঠানের আগে ছবি প্রদর্শনী ঘুরে দেখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ অতিথিরা।

এর আগে ছবি প্রদর্শনী ঘুরে দেখেন মাইজভাণ্ডার গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (ম.), ভারতের কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের আশুতোষ প্রফেসর ড. অমিত দে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান এবং চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রধান কাযী মো. সাইফুল আচফিয়াসহ অতিথিরা।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৫ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031