শিরোনামঃ-

» সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: ১৫. ফেব্রুয়ারি. ২০২৩ | বুধবার

শিক্ষার্থীদের সাধারণ শিক্ষার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন : জাহাঙ্গীর কবীর আহাম্মদ

ডেস্ক নিউজঃ

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, সিলেট অঞ্চলের উপপরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ বলেছেন, ক্রীড়া শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক। প্রত্যেক শিক্ষার্থীদের সাধারণ শিক্ষার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন। তাত্ত্বিক নয়, ব্যবহারিক শিক্ষার ওপর অধিক গুরুত্ব দিতে হবে। একইসঙ্গে শিক্ষার মান বাড়াতে শিক্ষকদের প্রশিক্ষণ ও সুষ্ঠু শিক্ষার পরিবেশ প্রয়োজন। এজন্য শিক্ষকদের পেশার প্রতি আন্তরিক হওয়া দরকার।

তিনি আরো বলেন, সুস্থ দেহে সুস্থ মন। শিক্ষণীয় বিষয়বস্তু আয়ত্ত ও অনুধাবন করার জন্য আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে উপযুক্ত পরিবেশ অর্থাৎ দেহ ও মনের বিকাশের পরিবেশ অক্ষুন্ন রাখতে হবে। শিক্ষা একটি জীবনব্যাপী প্রক্রিয়া।

একজন ব্যক্তির শারীরিক, মানসিক, নৈতিক, সামাজিক ও আধ্যাত্মিক বিকাশই পরিপূর্ণ শিক্ষা। দিনব্যাপী অনুষ্ঠানের শেষাংশে বিজয়ী শিক্ষার্থী ও অভিভাবকদেরকে পুরস্কার বিতরণ করা হয়।

তিনি বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় দ্বিতীয় অধিবেশনে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্যাপন পরিষদের সভাপতি মো: কবির খানের সভাপতিত্বে ও বিদ্যালয়ের শিক্ষক ফৌজা আক্তারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা শিক্ষা অফিসার আবু সাঈদ মো: আব্দুল ওয়াদুদ। স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্যাপন পরিষদের সম্পাদক মোহাম্মদ মাসুক মিয়া।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ, লাক্কাতুরাস্থ সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিুরুল হক, দক্ষিণ সুরমা সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক বেগম নুছরত হক, নিজাম উদ্দিন, রত্ম বেগম, সালমা নুরুন্নাহার, ফয়জুর রহমান, হবিবুর রহমান, হরিনি সূত্রধর, অনিল কৃষ্ণ মজুমদার, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শিলা সাহা, ফেরদৌসী খানম চৌধুরী।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930