শিরোনামঃ-

» সিলেট জেলা কর আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিত: ১৪. ফেব্রুয়ারি. ২০২৩ | মঙ্গলবার

মানুষকে ভ্যাট-ট্যাক্স প্রদানে সচেতন করতে কর আইনজীবীদের ভূমিকা অপরীসিম : নাসির উদ্দিন খান

রিপোর্টারঃ

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, আমাদেরকে দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে। দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে সরকারকে সহযোগিতা করা উচিত। আমাদের অনেক অজ্ঞতার কারণে আমরা সঠিকভাবে ভ্যাট-ট্যাক্স দিতে গড়িমসি করি এতে করে সরকার অনেক রাজস্ব থেকে বঞ্চিত হয়। ব্যবসায়ী সহ বিভিন্ন পেশার মানুষকে ভ্যাট-ট্যাক্স প্রদানে আরো সচেতন করতে কর আইনজীবীদের ভূমিকা অপরীসিম।

তিনি সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাতে নগরীর দরগাহ গেইটস্থ একটি অভিজাত হোটেলে সিলেট জেলা কর আইনজীবী সমিতির উদ্যোগে সমিতির ২৫ বছর পূর্তিকারী সদস্যদের সংবর্ধনা, সদস্যদের মেধাবী সন্তানদের মেধাবৃত্তি বিতরণ, বার্ষিক নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কর আইনজীবীদের স্মার্ট বাংলাদেশ গড়ার আন্দোলনে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এ দেশকে স্বাধীন করেছি। আমাদের এই অর্জনকে কোনভাবেই ভুলন্ঠিত হতে দিতে পারি না। আমাদেরকে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে। তিনি সিলেট জেলা কর আইনজীবী সমিতির সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন।

বাংলাদেশ ট্যাক্স ল ইয়ারস এসোসিয়েশনের সহ-সভাপতি ও সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এম. শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট অশোক পুরকায়স্থ, কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার (প্রশাসন সদর দপ্তর) এ কে এম ইসমাঈল আহমদ, বাংলাদেশ ট্যাক্স ল ইয়ারস এসোসিয়েশন (বিটিএলএ) এর ডেপুটি সেক্রেটারী আয়কর আইনজীবী বদরুল হোসেন।

সিলেট জেলা কর আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক এডভোকেট সুব্রত কুমার রায় ও সমাজকল্যাণ সম্পাদক এডভোকেট মো. আজিজুর রহমানের যৌথ সঞ্চালনায় শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন, আয়কর আইনজীবী নিজাম উদ্দিন খান। গীতা পাঠ করেন, সমিতির কোষাধ্যক্ষ মিন্টু চন্দ্র রায় অনুপব্রত।

স্বাগত বক্তব্য রাখেন, সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট সজল কুমার রায়।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, সমিতির নবনির্বাচিত সভাপতি এম ই এম ইকবালুর রহমান ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে ২৫ বছর পূর্তিকারী ১৯ জন সদস্যকে সম্মাননা ক্রেস্ট, ১৪ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র ও সম্মানী প্রদান করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান সহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে অতিথিবৃন্দকে সমিতির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও ফুল উপহার দেন সমিতির নেতৃবৃন্দ। সবশেষে এক মানোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সিলেট জেলা আইনজীবী ও কর আইনজীবী সমিতির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৮৮ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930