শিরোনামঃ-

» বিদ্যুৎ-গ্যাস-চাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে : বাসদ

প্রকাশিত: ০৮. ফেব্রুয়ারি. ২০২৩ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

গ্যাস-বিদ্যুৎ-চাল-ডাল-তেল সহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মামুন বেপারি, মনজুর আহমদ, কাওছার আহমদ, বেলাল আহমদ, ইউসুফ আলী, আকবর আলি, আফজাল আহমদ, আনোয়ার হোসেন, নুরুল ইসলাম, জাবেদ আহমদ প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে জনজীবন অতিষ্ঠ।চাল, ডাল, আটা, তেল, চিনি সহ নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বাড়ছে এবং তার সাথে পাল্লা দিয়ে দাম বাড়ছে জ্বালানি তেল,গ্যাস, বিদ্যুতের। শিক্ষা-চিকিৎসা ব্যয় মিটাতে মানুষ নিঃস্ব হচ্ছে।

বাড়ি ভাড়া-গাড়ি ভাড়া বাড়ছে। শ্রমজীবী মানুষ জীবন নির্বাহ করতে গিয়ে প্রতিনিয়ত হিমশিম খাচ্ছে। ঘরে ঘরে অভাব -অনটন-দারিদ্র ও বেকারত্ব বিরাজ করছে।

দেশি বিদেশি মুনাফাখোর লুটপাটকারীদের স্বার্থে নির্বাহী আদেশে বিদ্যুতে দাম আরেক দফা বৃদ্ধির তীব্র নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেন বেসরকারী ভাড়াভিত্তিক বিদ্যুতকেন্দ্র থেকে বিদ্যুৎ না কিনেও বসিয়ে রেখে ক্যাপাসিটি চার্জ বাবদ বছরের পর বছর ধরে হাজার হাজার কোটি টাকে গচ্চা দিয়ে সরকারের দুর্নীতি ও ভুলনীতির সেই দায় জনগণের কাঁধে চাপাতেই সরকার দফায় দফায় দাম বৃদ্ধি করে চলেছে। সরকারের এই দুর্নীতি ও ভুল নীতির দায় জনগণ বহন করবে না।

বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে কৃষি উৎপাদন খরচ, নিত্যপণ্যসহ সকল জিনিসের দামও আরেকদফা বাড়বে যা জনগণের জীবনযাত্রার ব্যয় বহুগুন বাড়িয়ে দিবে, জনগণের জীবন দুর্বিসহ হয়ে পড়বে।

বক্তারা অবিলম্বে বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার,ভাড়াভিত্তিক বিদ্যুতকেন্দ্র বন্ধ, জ্বালানিখাতে দায়মুক্তি আইন বাতিল, দুর্নীতি-ভুলনীতি পরিহার এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৮ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829