শিরোনামঃ-

» পাত্র ও মুন্ডা জনগোষ্ঠীর ৭৭ জন ছাত্র-ছাত্রীকে শিক্ষা সহায়তা প্রদান

প্রকাশিত: ০৮. ফেব্রুয়ারি. ২০২৩ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

পাত্র সম্প্রদায় কল্যাণ পরিষদ (পাসকপ) এর আয়োজনে এবং দাতা সংস্থা মিসেরিওর/কেজেডই এর সহায়তায় পাত্র ও মুন্ডা জনগোষ্ঠীর ৭৭ জন ছাত্র-ছাত্রীকে শিক্ষা সহায়তা প্রদান করা হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) পাসকপ কার্যালয়ে “ছাত্র-ছাত্রীদের সাথে শিক্ষামূলক আলোচনা সভা ও শিক্ষা সহায়তা বিতরণ অনুষ্ঠান” আয়োজনের মাধ্যমে শিক্ষা সহায়তা প্রদান করেন।

পাসকপ এর ফিল্ড কর্মকর্তা মঙ্গল পাত্র’র পরিচালনায় ও নির্বাহী প্রধান গৌরাঙ্গ পাত্র এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলার নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, সুশিক্ষায় শিক্ষিত হওয়ার মাধ্যমেই জাতিকে দারিদ্রতার কষাঘাত থেকে মুক্ত করা সম্ভব। দেশ এগিয়ে যাচ্ছে তাই আপনাদেরকেও এগিয়ে যেতে হবে। এটা শুধুমাত্র সম্ভব সুশিক্ষায় শিক্ষিত হওয়ার মাধ্যমে। সিলেটে বসবাসরত পাত্র জাতিসহ অন্যান্য নৃগোষ্ঠীরা অন্য জাতির চেয়ে পিছিয়ে পরেছে শুধুমাত্র শিক্ষায় পিছিয়ে থাকার কারণে। তাই এ সমস্যা থেকে উত্তোরণ করার একমাত্র সৈনিক হলো আজ যারা ছাত্র সমাজ। সমাজ ও দেশকে এগিয়ে নিতে হলে অবশ্যই শিক্ষিত হতে হবে।

বাংলাদেশ সরকারের স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে ছাত্র ছাত্রীরা বিশেষ ভূমিকা পালন করতে হবে। তাই সুশিক্ষায় শিক্ষিত হওয়ার পাশাপাশি কারিগরি শিক্ষা অর্জন করা একান্ত জরুরি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাসকপ এর সাধারণ সম্পাদক ধীরেন্দ্র মোহন পাত্র ও সহ-সভাপতি শ্রী উপেন্দ্র পাত্র। অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন দরুন মোহন পাত্র, ফাইনান্স এন্ড এডমিন, পাসকপ।

এই সংবাদটি পড়া হয়েছে ১১৭ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031