শিরোনামঃ-

» কমরেড আসাদ্দর আলীর ৩৩তম স্মরণসভায় বক্তারা

প্রকাশিত: ০৪. ফেব্রুয়ারি. ২০২৩ | শনিবার

প্রতিক্রিয়ার বিরুদ্ধে সংগ্রামে কমরেড আসাদ্দর আলীর খুব প্রয়োজন

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল) এর সাবেক সভাপতি কমরেড আসাদ্দর আলীর ৩৩তম স্মরণসভায় বক্তারা বলেন, প্রতিক্রিয়াশীল শক্তির বিরুদ্ধে সংগ্রামের মাধ্যমে প্রগতির সংগ্রাম ও ধারণকে শক্তিশালী করতে হবে। আজকের বাস্তবতায় চলমান সংগ্রামে প্রগতির ধারাকে শক্তিশালী করে সমাজ পরিবর্তনের সংগ্রামকে আরো বেগবান করার জন্য কমরেড আসাদ্দর আলী খুব প্রয়োজন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীর হলরুমে অনুষ্টিত কমরেড আসাদ্দর আলীর ৩৩তম স্মরণসভায় বক্তারা এই মন্তব্য করেন।

স্মরণসভায় সভাপতিত্ব করেন সাম্যবাদী দল সিলেট জেলা শাখার সম্পাদক অধ্যক্ষ ব্রজগোপাল। সভা পরিচালনা করেন কমরেড সজল রায়।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিষ্টার মো: আরশ আলী, সাম্যবাদী দলের কেন্দ্রীয় সদস্য কমরেড মোশাহিদ আহমদ, গণতন্ত্রীর পার্টির সিলেট জেলার সভাপতি মো: আরিফ মিয়া, ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখার সভাপতি কমরেড সিকন্দর আলী, সিলেট সিপিবির জেলা সম্পাদক খায়রুল হাসান, সমীরন পুরকায়স্থ, নিবাস চক্রবর্তী, কমরেড ফয়ছল আহমদ সজল, কমরেড মহেন্দ্র সিংহ।

এরপূর্বে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্টিত সংগঠনের কর্মশালা ও মুক্ত আলোচনায় সাংগঠনিক, রাজনৈতিক, ঐতিহাসিক ইত্যাদি বিষয়ে জ্ঞানগর্ভ আলোচনায় বক্তব্য রাখেন, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা কমরেড মোশাহিদ আহমদ, কমরেড কালাম মিয়া, কমরেড নিবাস চক্রবর্তী, কমরেড মহেন্দ্র সিংহ প্রমুখ।

এতে প্রশ্ন ও উত্তর পর্বে গুরুত্বপূর্ণ অংশগ্রহণ করেন, চম্পা ভট্টাচার্য্য, কমরেড সেলিম আহমদ, শুভ ভট্টাচার্য্য, কমরেড সমীরন পুরকায়স্থ, কমরেড রইছ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, ১৯৯০ সালের ২ ফেব্রুয়ারি কমরেড আসাদ্দর আলী দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে পরলোকগমন করেন। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে গত ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টায় মরহুমের কবরে দলের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930