» গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী সিলেট শিক্ষাক্ষেত্রে পিছিয়ে রয়েছে আমাদের সচেতনতা বাড়াতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২১. জানুয়ারি. ২০২৩ | শনিবার

দক্ষিণ সুরমা প্রতিনিধিঃ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সিলেট শিক্ষাক্ষেত্রে পিছিয়ে রয়েছে এই ব্যাপারে আমাদের সচেতনতা বাড়াতে হবে। কারণ শিক্ষা একটি পরিবারকে উন্নত আসনে নিয়ে যেতে পারে। আমাদের দেশকে জাপানের সাথে তুলনা করতে পারি। কারণ জাপানের অনেক মানুষ আছে যা তাদের শক্তি, আর আমাদেরও প্রচুর মানুষ আছে এদের দক্ষ করতে পারলে আমরাও শ্রেষ্ঠ জাতিতে পরিণত হতে পারবো।

তিনি আরো বলেন, গোটাটিকর হাইস্কুলের মতো আরো স্কুলে যাতে সোনার মানুষ গড়ে উঠে সেই দিকে নজর দিতে হবে। মন্ত্রী বলেন, ঢাকা-সিলেট-৬ লেনের কাজ শুরু হয়ে গেছে আমাদের দিকে হয়নি কারণ এই খানকার ভূমি অধিকরণ করতে দেরি হচ্ছে।

তিনি শনিবার (২১ জানুয়ারি) দক্ষিণ সুরমার গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

পুনর্মিলনী ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক মোঃ সাইস্তা মিয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব শাহেদ আহমদ আরবীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমদ, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আজম খান, বিদ্যালয়েল দাতা সদস্য প্রতাপ চন্দ্র নাথ, ম্যানেজিং কমিটির সভাপতি রিয়াজ উদ্দিন আহমদ, প্রধান শিক্ষক খালেদ নূরুল হোসেন, শিক্ষানুরাগী সদস্য জালাল উদ্দিন কয়েস, ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: ছয়েফ খান, সাধারণ সম্পাদক গুলজার আহমদ জগলু, এডভোকেট বিপ্লব কান্তি দেব মাধব, মুর্শেদ মুকুল, প্রবাসী ফয়জুর রহমান মাসুম, মতিউর রহমান চৌধুরী, ইকবাল হোসেন, মুজিব খয়রু, হেলালুজ্জামান, আব্দুল মালেক, তাজ উদ্দিন জুমের, এন আর বি ব্যাংকের পরিচালক গিয়াস উদ্দিন, ফাইয়াজ হোসেন, পলাশ রঞ্জন দাস, আমিরুল আলম খান দুলাল, সঞ্জিত কান্তি দেব পিকু, বাবর আহমদ, ইমন আহমদ, শাহ মো: বদরুজ্জামান বদরুল, শমসের সিরাজ সুহেল, শাহিন আহমদ, আব্দুল কাদির, আবুল হাসনাত, লিমন আহমদ প্রমুখ।

এর আগে গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের মাঠে উদযাপন পরিষদের দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু হয় জাতীয় পতাকা উত্তোলন ও কেক কাটার মাধ্যমে।

শনিবার সকালে অনুষ্ঠানের উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

পরে একটি বিশাল শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে স্কুল প্রাঙ্গনে সকল প্রাক্তন শিক্ষার্থী মিলে নাচ,গান করে মাতিয়ে তুলেন। তারপর সারাদিন ব্যাপী আলাদা আলাদা ব্যাচের বিভিন্ন আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭ বার

Share Button

Callender

February 2023
M T W T F S S
« Jan    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728