শিরোনামঃ-

» জাতীয় মানবকল্যাণ পদক পেলেন সিলেটের আব্দুল জব্বার জলিল

প্রকাশিত: ০২. জানুয়ারি. ২০২৩ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

প্রান্তিক, অনগ্রসর ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক সুরক্ষা, আত্মনির্ভরশীলকরণ ও কর্মসংস্থান সৃষ্টির ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক জাতীয় মানবকল্যাণ পদক ২০২০ অর্জন করেছেন সিলেটের বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব আব্দুল জব্বার জলিল।

সোমবার (২রা জানুয়ারি) সকালে সমাজসেবা অধিদপ্তর আগারগাঁও ঢাকায় জাতীয় সমাজসেবা দিবস ২০২৩ অনুষ্ঠানে তিনি এ পদক গ্রহণ করেছেন।

প্রথমবারের মতো প্রবর্তিত জাতীয় মানবকল্যাণ পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামন আহমেদ এমপির হাত থেকে ব্যক্তি হিসেবে আব্দুল জব্বার জলিল এ পদক গ্রহণ করেন।

আব্দুল জব্বার জলিল বিগত মহামারি করোনাকালীন সময়ে অসহায় দরিদ্র মানুষের সেবায় ফ্রি অক্সিজেন সেবা সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে মানুষের পাশে থেকে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন।

দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়নের সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণকারি বর্তমানে নগরীর তাঁতীপাড়া সিলেটের বাসিন্দা আব্দুল জব্বার জলিল ব্যবসার পাশাপাশি ক্রীড়া, সংস্কৃতি ও মানবকল্যাণে অবদান রেখে চলেছেন।

আব্দুল জব্বার জলিল মানবকল্যাণে সরকার কর্তৃক এ পদক প্রাপ্তিতে মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে বলেন, আমি কখনো লোক দেখানো কাজ পছন্দ করি না।

যাহাই করি আল্লাহকে রাজি ও খুশি করার লক্ষ্যে করে থাকি। সরকার আমাকে এই পদক দিয়ে যে সম্মান প্রদর্শন করেছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আমৃত্যু মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৬ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031