শিরোনামঃ-

» শুধু শিক্ষা নয়, সুশিক্ষা গ্রহণ করুন : চেয়ারম্যান তুহিন

প্রকাশিত: ২৭. ডিসেম্বর. ২০২২ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ
সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার নাজিরবাজার এলাকার সুলতানপুরস্থ মো.আব্দুল কুদ্দুছ তালুকদার প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী মো.দয়াল উদ্দীন তালুকদারের সভাপতিত্বে ও সংগঠক মোতাহির আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ৬নং লালাবাজার ইউনিয়নের চেয়ারম্যান মো.তোয়াজিদুল হক তুহিন।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী মহিমা আক্তার। স্বাগত বক্তব্য রাখেন যুবলীগ নেতা সালেহ আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালাবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান পীর ফয়জুল হক, বিশিষ্ট সমাজসেবী ও বৃক্ষ প্রেমিক আব্দুল গফফার উমরা মিয়া, যুক্তরাজ্য প্রবাসী এম.এ রউফ, প্রবাসী আব্দুল কাদির, দরছ মিয়া, জুনু চৌধুরী, আব্দুর নূর, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ সভাপতি রিয়াজ উদ্দিন তালুকদার,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য সইদ আলী, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাইদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মো.তোয়াজিদুল হক তুহিন বলেন, শিশুরা জাতি ও দেশের ভবিষ্যৎ। এটা আজ নতুন নয়, মানুষ সৃষ্টি হওয়ার পর থেকেই হয়ে আসছে। ভবিষ্যতেও এর কোনো ব্যত্যয় ঘটবে না। ছোট্ট ছোট্ট কোমলমতি শিক্ষার্থীদের হাতে মোবাইল ফোন তুলে না দিয়ে বই তুলে দেন।তাদেরকে স্কুলমুখী করতে হবে। তাই শুধু শিক্ষা নয়, সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।এখানে হাতে কলমে শেখা।একদিন তাদের মধ্য থেকে অনেকেই বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে।

তিনি বলেন, প্রবাসে থেকেও দেশ মাতৃকার টানে স্কুলটি প্রতিষ্ঠা করেছেন আব্দুল কুদ্দুছ তালুকদার। ফলে এই এলাকার শিশুরা শিক্ষার আলো পাচ্ছে। এটি একটি মহৎ উদ্যোগ।সরকারের পাশাপাশি এলাকার বিত্তবানরা এগিয়ে এলে কেউ আর শিক্ষা থেকে বঞ্চিত থাকবে না। বিদ্যালয়টি যদিও সরকারি নয় কিন্তু বিদ্যালয়ে সরকারি সুযোগ সুবিধার মতো সবকিছু দেয়া হচ্ছে। তিনি বিদ্যালয়ে সংশ্লিষ্টদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

পরে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয় ও কৃর্তি শিক্ষার্থীদের পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল মাহমুদ আকাশ, সহকারী পপি বেগম, শামীমা বেগম এনাম উদ্দিন তালুকদার, জাহেদ আহমদ, ফয়সল উদ্দিন তালুকদার উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৬ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031