শিরোনামঃ-

» কেমুসাস বইমেলার চতুর্থ দিন হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৩. ডিসেম্বর. ২০২২ | মঙ্গলবার

আজকের শিশুরা আমাদের ঐতিহ্য ও গৌরবকে ছিনিয়ে এনে জাতিকে গৌরবান্বিত করবে : অধ্যক্ষ সৈয়দ মুহাদ্দিস আহমদ

স্টাফ রিপোর্টারঃ

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ষোড়শ বইমেলার চতুর্থ দিনে পাঠকদের অভূতপূর্ব সাড়া পাওয়া গিয়েছে। ক্রমেই বাড়ছে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের বিচরণ।

এছাড়া বিভিন্ন শ্রেণি পেশার মানুষও ঘুরে বেড়াচ্ছেন মেলার স্টলে স্টলে। কিনে নিয়ে যাচ্ছেন পছন্দের বই।

এদিকে ষোড়শ কেমুসাস বইমেলাকে প্রাণবন্ত করতে কর্তৃপক্ষ বিভিন্ননুখী প্রতিযোগিতার আয়োজন করেছেন। বইমেলার চতুর্থ দিনে বিকাল তিনটায় ‘ক’ ও ‘খ’ গ্রুপের হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আম্বরখানা মহিলা কলেজের সদ্য প্রাক্তন প্রিন্সিপাল, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহসভাপতি সৈয়দ মুহাদ্দিস আহমদ বলেন, হাতের লেখা সুন্দর হওয়াটা সৌন্দর্যময় মনের প্রতিচ্ছবি।

আমাদের নতুন প্রজন্ম নতুন আলোয় আলোকিত হয়ে আমাদেরকে নতুন বাংলাদেশ উপহার দেবে। তাদের হাত ধরে বাংলাদেশ ধীরে ধীরে এগিয়ে যাবে।

এজন্যে নতুন প্রজন্মকে প্রযুক্তির কুফল থেকে রক্ষা করতে হবে। শিশুরা ফুলের মতো ফুটবে, আজকের শিশুরা আমাদের ঐতিহ্য ও গৌরবকে ছিনিয়ে এনে জাতিকে গৌরবান্বিত করবে।

কেমুসাসের সহসভাপতি ও বইমেলা উপকমিটির আহবায়ক অধ্যাপক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে ও বইমেলা উপকমিটির সদস্যসচিব মাহবুব মুহম্মদের সঞ্চালনায় মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেল ৩টায় কেমুসাস প্রাঙ্গণে অনুষ্ঠিত ‘ক’ ও ‘খ’ গ্রুপের হাতের লেখা প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন কেমুসসাস’এর কাযকরী পরিষদ সদস্য লেখক বেলাল আহমদ চৌধুরী, সাবেক কোষাধ্যক্ষ জাহেদুর রহমান চৌধুরী।

প্রতিযোগিতায় সিলেট নগরীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

‘ক’ ও ‘খ’ গ্রুপের হাতের লেখা প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে মায়ামীন রহমান প্রথম, আবিসা কবির দ্বিতীয় ও মিথিলা রায় তৃতীয় স্থান ‘খ’ বিভাগে আরিফা জান্নাত ফেরদৌসি প্রথম, নাবিলা হোসেন (জারা) দ্বিতীয় ও তান্নি বেগম তৃতীয় স্থান অধিকার করে।

ষোড়শ কেমুসাস বইমেলার কর্মসূচি অনুযায়ী ১৪ ডিসেম্বর ‘বিশেষ’ ও ‘ক’ গ্রুপের আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এছাড়া ওইদিন শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কবিতাপাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। প্রতিটি প্রতিযোগিতা বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৯১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930