শিরোনামঃ-

» ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেটের সীরাত কনফারেন্স অনুষ্ঠিত

প্রকাশিত: ০২. ডিসেম্বর. ২০২২ | শুক্রবার

উন্নত সমাজ ও রাষ্ট্র গঠনে মহানবী’র (সা:) পরিপূর্ণ অনুসরণের বিকল্প নেই : মাওলানা আব্দুল হক আজাদ

স্টাফ রিপোর্টারঃ
ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মাওলানা আব্দুল হক আজাদ বলেছেন, মহানবী (সা:) হলেন সমগ্র মানবজাতির আদর্শ। তাঁকে অনুসরণ ছাড়া মানবজাতির পরিপূর্ণতা আসেনা।

তিঁনি বিশ্ববাসীর জন্য রহমত হয়ে এসেছেন। তাঁকে আল্লাহপাক মানুষ জাতির পথপ্রদর্শক হিসাবে প্রেরণ করেছেন। তিনি উন্নত সুন্দর ও সুশৃঙ্খল জীবন যাপন শিক্ষা দিয়ে গেছেন।

তিনি শিক্ষা দিয়ে গেছেন উন্নত সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা। তাই উন্নত সমাজ ও রাষ্ট্র গঠনে মহানবী’র (সা:) পরিপূর্ণ অনুসরণের বিকল্প নেই।

শুক্রবার (২ ডিসেম্বর) সিলেটে নগরীর শহীদ সুলেমান হলে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে আয়োজিত সীরাত কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সভাপতি মুফতি সাঈদ আহমদের সভাপতিত্বে ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর সেক্রেটারি হাফিজ মাওলানা মাহমুদুল হাসান ও জেলা সেক্রেটারী হাফিজ মাওলানা ইমাদ উদ্দিন ও ইসলামী ছাত্র আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক উপ সম্পাদক আবু তাহের মিসবাহ এর যৌথ পরিচালনায় সীরাত কনফারেন্সে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। তিনি বলেন, কেবলমাত্র মহানবী’র (সা:) আদর্শ অনুসরণের মধ্যেই মুক্তি। তিনি মানবজাতির নেতা। তিনি শান্তির শৃঙ্খলার পথ দেখিয়ে গেছেন। ব্যক্তি সমাজ ও রাষ্ট্রে তার অনুকরণেই মুক্তি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা মোঃ ইমতিয়াজ আলম। তিনি বলেন, রাসূল (সা:) আমাদেরকে ইসলাম দিয়ে গেছেন। এই ইসলাম হল মানব জাতির জীবন বিধান। ইসলাম প্রতিষ্ঠা ছাড়া মানবজাতির মুক্তির কোন পথ নেই।

বিশেষ আলোচক ছিলেন, খ্যাতিমান কবি ও সীরাত গবেষক মুসা আল হাফিজ। তিনি বলেন, ইসলাম এসেছে শান্তির বার্তা নিয়ে। মুক্তির পয়গাম নিয়ে। মহানবী (সা:) আমাদেরকে সঠিক পথ দেখিয়ে গেছেন। তাঁর অনুসরণেই আমাদের কল্যাণ।

আলোচনায় অংশ নেন, সিলেট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুশতাক আহমদ খান। সিলেট দরগাহ মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আতাউল হক জালালাবাদী।

সোবাহানীঘাট মাদ্রাসার মুহতামিম মাওলানা আহমদ কবীর। নাযারাতুল মাআরিফ আল ইসলামিয়ার পরিচালক মুফতি খন্দকার হারুনুর রশিদ। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডঃ ইফতে খায়রুল আমিন। আইপিই বিভাগীয় প্রধান প্রফেসর মিসবাহ উদ্দিন। খেলাফত মজলিস সিলেট মহানগর সাধারণ সম্পাদক মাওলানা তাজুল ইসলাম হাসান। ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল মালিক। ডাক্তার আব্দুল কাদির সিকদার।

সাংবাদিক এম এ হান্নান। তপবন জামে মসজিদের খতিব মাওলানা নোমান আহমদ। লেখক ও সীরাত গবেষক মাওলানা যুবায়ের বিন আরমান। জামেয়া তালিমুল কোরআন সিলেট এর প্রিন্সিপাল মাওলানা ইমদাদুল হক নোমানী। আম্বরখানা জামে মসজিদের খতিব মাওলানা মুফতি জিয়াউর রহমান প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৪ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930