শিরোনামঃ-

» কোম্পানীগঞ্জ পাথর শ্রমিকদের পাঁচ দফা দাবীতে বিভাগীয় কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ০৬. নভেম্বর. ২০২২ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ

পাথর শ্রমিকদের দীর্ঘ দিনের সমস্যায় জর্জরিত শ্রমজীবী মানুষের সমস্যা নিষ্পত্তির জন্য স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রবিবার (৬ নভেম্বর) সকাল ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলাধীন পানি নিষ্কাশন বালুপাথর উত্তোলন ও বহনকারী শ্রমিক ট্রেড ইউনিয়ন রেজি নং- ২২৬৩ এর নেতৃবৃন্দ সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের কাছে স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে উল্লেখ করেন, পাথর ইউনিয়েনর শ্রমিকরা পাঁচ দফা দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত শ্রমজীবি মানুষ ঘরে বসে থাকবে না। শ্রমিকদের এই পাঁচ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে আগামী ১৩ই নভেম্বর তারিখে থানা সদর প্রাঙ্গনে শ্রমিক সমাবেশের আয়োজন করা হবে। উক্ত সভা থেকে শ্রমিকদের মৌলিক অধিকার আদায়ের লক্ষ্যে কর্মসূচী ঘোষণা করা হবে।

খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে রয়েলট্টি চালু করতে হবে ও নদীপথে এলসি চালু করে শ্রমিকদের মঙ্গলের জন্য নদীপথ উম্মুক্ত করে দিতে হবে। কোন রকম যান্ত্রিক ও মেশিন দ্বারা কোনো ভাবেই পাথর উত্তোলন ও বহন করতে পারবে না। ধলাই ব্রিজের উপর এলাকা খনিজ সম্পদ ঐ এলাকায় কোন ব্যক্তি বা কোন মহল মালিকানা দাবী করতে পারবে। কোয়ারী নয় নৌজান দিয়ে ম্যানুয়াল পদ্ধতিতে পাথর ও বালু উত্তোলন ও বহন আনা ব্যবস্থা করে দিতে হবে।

ধলাই ব্রিজের উপর এলাকার কোন প্রকার সন্ত্রাস ও চাঁদাবাজ, মাদক সেবনকারী চিরতরে উৎক্ষাত করে শ্রমিকদের কর্মসংস্থান চালু করতে হবে। ভারত ও বাংলাদেশের নদী পথে এলসি চালু করিলে শ্রমিকদের নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে এবং আজীবন কাজ করতে পারবে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলাধীন পানি নিষ্কাশন বালুপাথর উত্তোলন ও বহনকারী শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপদি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন আহমদ, যুগ্ম সম্পাদক মো: বাদশা মিয়া, সাংগঠনিক সম্পাদক সুহেল আহমদ, সহ-সভাপতি হোসেন মিয়া, প্রচার সম্পাদক বাবু সুধীর চন্দ্র দাস, শ্রমিক নেতা মনির হোসেন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ২১৮ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930